ঢাকা১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

‘অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের উৎসব পালিত হবে’

admin
ডিসেম্বর ১৯, ২০২৩ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন বলেছেন, আগামী ৭ জানুয়ারি সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে দেশি-বিদেশি সকল ষড়যন্ত্রের জবাব দিয়ে গণতন্ত্রের উৎসব পালিত হবে। দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের কোন বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।

 

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রামের পটিয়া সরকারি কলেজ মিলনায়তনে এডুকেশন রিসার্চ ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) আয়োজিত ‘সুষ্ঠু নির্বাচন ও গণতন্ত্রের উৎসব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

প্রফেসর ড. মো: সাজ্জাদ হোসেন আরও বলেন, ‘হরতাল-অবরোধের নামে জ্বালাও-পোড়াও সহ যেসব অপকর্ম চলছে-তা সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। দেশকে এসব অপরাজনীতি থেকে মুক্ত করতে হবে। তা না হলে দেশকে দারিদ্রমুক্ত করা যাবে না।’

 

সভাপতির বক্তব্যে  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে বিজয়ের মাধ্যমে এই রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে। অপরাজনীতিমুক্ত, দারিদ্রমুক্ত ও শিক্ষা সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে উৎসবমুখর পরিবেশে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে হবে।’

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের প্রফেসর ড. এ এইচ এম সেলিম উল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান, পটিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাম্মেল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. রকিবা নবী, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. স্বপন কুমার রায়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর ড. কামরুল হাসান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।