ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

অনির্দিষ্টকালের জন্য পিয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা ভারতের

admin
মার্চ ২৩, ২০২৪ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক:অনির্দিষ্টকালের জন্য পিয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা বাড়িয়েছে ভারত। লোকসভা নির্বাচন সামনে রেখে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে । গত ডিসেম্বরে অভ্যন্তরীণ দাম নিয়ন্ত্রণে পিয়াজ  রপ্তানিতে নিষেধাজ্ঞা আরোপ করে ভারত সরকার। ৩১শে মার্চ নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু দেশটির সরকার শুক্রবার রাতে এক আদেশ জারির মাধ্যমে জানায়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পেঁয়াজ রপ্তানি বন্ধ থাকবে।
ভারত সরকারের এই সিদ্ধান্তে বিশ্বের অনেক দেশেই পিয়াজের দাম বেড়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। পরিচয় প্রকাশে অনিচ্ছুক একটি রপ্তানি কোম্পানির কর্মকর্তা বলেন, নতুন মৌসুমে সরবরাহ বাড়ার মধ্যেই এ সিদ্ধান্ত একেবারেই অপ্রয়োজনীয়। ভারতের মহারাষ্ট্রে সবচেয়ে বেশি পিয়াজ উৎপাদন করা হয়। রাজ্যটিতে গত ডিসেম্বরে প্রতি ১০০ কেজি পেঁয়াজের দাম ছিল চার হাজার পাঁচশ রুপি, যা এখন কমে এক হাজার দুইশ রুপিতে দাঁড়িয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।