ঢাকা২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

অবৈধ মজুদকারীদের গণধোলাই দেয়া উচিত: প্রধানমন্ত্রী

admin
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

দ্বাদশ সংসদ নির্বাচনে জিতে টানা চতুর্থবারের মতো সরকার গঠনের পর প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়।

সংবাদ সম্মেলনের শুরুতে প্রধানমন্ত্রী তাঁর সফরের অভিজ্ঞতা তুলে ধরে লিখিত বক্তব্য দেন। তাঁর সঙ্গে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সাক্ষাতের কথা তুলে ধরেন। এরপর শুরু হয় প্রশ্নোত্তর পর্ব।

প্রথমেই দ্রব্যমূল্য, অবৈধ মজুত ও বাজার পরিস্থিতি নিয়ে প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘১৫ বছর ধরে যে পরিবর্তন এসেছে, তা তো স্বীকার করবেন। ভাতের জন্য হাহাকার ছিল। একটু নুন–ভাত। একটু ফ্যান চাইত। এখন তা চায় না।এখন তো তা নেই। আগে মানুষ গরীব ছিলো। একবেলা ভাত জুটতো কপালে। এখন কিন্তু তা নেই।

যারা সরকার উৎখাতের আন্দোলন করে তাদেরও দ্রব্যমূল্য অবৈধ মজুদে কিছু কারসাজি আছে এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, এর আগেও এমন হয়েছে যে, পেঁয়াজের খুব অভাব। কিন্তু পরে দেখা গেলো বস্তা বস্তা পেঁয়াজ পানিতে ফেলে দেয়া হচ্ছে। এমন লোকদেরকে গণধোলাই দেয়া উচিত। কারণ সরকার কিছু করতে বললে, সরকারের দোষ হবে। তারথেকে পাবলিক যদি এটার প্রতিকার করে তাহলে কেউ কিছু বলতে পারবেনা।

দেশে যথেষ্ঠ পরিমাণে পেঁয়াজ উৎপাদন হচ্ছে জানিয়ে তিনি বলেন, কোন কোন এলাকায় পেঁয়াজ উৎপাদন হয় তা নিয়েও আমরা কাজ করে যাচ্ছি। আগামীতে বাহির থেকে পেঁয়াজ আনতে হবে না।

তবে আমদানির বিষয়ে তিনি বলেন, আমদানির কথা বলতে হয় এখানেও কিছু কারণ রয়েছে। তারমধ্যে মূল কারণ হচ্ছে, যারা এগুলো অবৈধভাবে লুকিয়ে থাকে তারা যেন সেগুলো বের করে। এটাই আমাদের মূল উদ্দেশ্য। এটা বাস্তবতা। এখানে লুকোনোর কিছু নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।