ঢাকা২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

অস্ট্রেলিয়াতে ‘সন্ত্রাসী’ সন্দেহে পুলিশের গুলিতে নিহত কিশোর

admin
মে ৫, ২০২৪ ১২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

পশ্চিম অস্ট্রেলিয়ার আঞ্চলিক রাজধানী পার্থে এক ব্যক্তিকে ছুরিকাঘাতের দায়ে ‘সন্ত্রাসী’ সন্দেহে পুলিশের গুলিত নিহত হয়েছে এক ১৬ বছর বয়সী এক কিশোর। রোববার স্থানীয় পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় ‘সন্ত্রাসবাদের’ ইঙ্গিত রয়েছে। এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।

খবরে বলা হয়েছে, শনিবার পার্থে ওই হামলার আগেই আগাম বার্তা পেয়েছিল পুলিশ। রান্নাঘরে ব্যবহৃত ছুরি দিয়ে শনিবার রাতে এক ব্যক্তিতে অতর্কিত হামলা করে ছুরি দিয়ে জখম করা হয়। মূলত এ ঘটনার ফলেই ওই কিশোরকে গুলি করা হয়েছে বলে দাবি পুলিশের।
পুলিশ জানিয়েছে, উইলেটন শহরে ওই হামলায় ‘সন্ত্রাসবাদের’ আলামত রয়েছে তবে এখনও ওই হামলাকে ‘সন্ত্রাসী’ কর্মকাণ্ড হিসেবে উল্লেখ করা হয়নি।
এই ঘটনায় বড় ধরণের কোনো হুমকির আলামত নেই বলেও জানিয়েছেন অজি প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। দেশটির পুলিশ এবং গোয়েন্দা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে এক্সে দেয়া এক বিবৃতি এ তথ্য জানিয়েছেন তিনি। আলবানিজ বলেছেন, আমরা শান্তি ভলোবাসি এবং অস্ট্রেলিয়াতে উগ্রপন্থার কোনো সুযোগ নেই।

এর গত মাসের ১৫ এপ্রিল সিডনিতে একটি খ্রিস্টান ধর্মাবলম্বীদের এক প্রার্থনা অনুষ্ঠানে অতর্কিত হামলার ঘটনা ঘটে। এতে অ্যাসিরিয়ান চার্চে একজন বিশপ ছুরিকাঘাতে আহত হন। গত মাসের ওই ঘটনায় বেশ কয়েকজন কিশোরেকে আটক করে পুলিশ। ওই ঘটনার পরপরই গত শনিবার পার্থে হামলার ঘটনা ঘটে।

সম্প্রতি অস্ট্রেলিয়াতে বেশ কয়েক অতর্কিত হামলার ঘটনায় বেশ সতর্ক অবস্থানে রয়েছে সেখানকার প্রশাসন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।