ঢাকা১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু শনিবার, ঢাকায় প্রত্যাশীদের ভিড়

admin
নভেম্বর ১৭, ২০২৩ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

 

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য শনিবার থেকে মনোনয়নপত্র বিক্রি করছে আওয়ামী লীগ। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করবেন দলটির সভাপতি শেখ হাসিনা। এদিকে মনোনয়নপত্র কিনতে এরইমধ্যে বিভিন্ন জেলা থেকে ঢাকায় এসেছেন বহু আওয়ামী লীগ নেতা।

 

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, শনিবার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত (প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা) দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

 

তিনি আরও জানান, আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেওয়া হবে।

 

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে বলেও জানান তিনি।

 

দপ্তর সম্পাদক জানান, আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির ওপর মোবাইল নম্বর ও বর্তমান সাংগঠনিক পরিচয়সহ ৩টি পদ সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

 

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান  বলেন, “মনোনয়ন প্রত্যাশীদের অতীত ও বর্তমান মিলিয়ে সাংগঠনিক যে কোনো তিনটি পদের কথা উল্লেখ করতে হবে।’ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেসব আসন শরিকদের ছেড়ে দেওয়া হয়েছিল, সেসব আসনেও মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ।

 

এবার প্রথমবারের মতো অনলাইনেও মনোনয়ন ফরম সংগ্রহ ও জমার ব্যবস্থা রেখেছে আওয়ামী লীগ। এবার মনোনয়ন ফরমের দাম ৩০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে।

 

এদিকে মনোনয়নপত্র কিনতে ঢাকায় আসছেন বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ নেতারা। শুক্রবার বৃষ্টি মাথায় নিয়ে রাজধানীতে আসেন তারা। প্রথম দিনেই মনোনয়নপত্র ক্রয় করে এলাকায় ফিরতে চান তারা। নাটোর-২ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ বলেন, ‘প্রধানমন্ত্রী মনোনয়নপত্র বিক্রির উদ্বোধনের পর পরই ফরম কিনতে চাই। এজন্য বৈরী আবহাওয়ার মধ্যে ঢাকায় এসেছি।’

 

মুন্সীগঞ্জ ২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সোহানা তাহমিনা বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে মানুষের জন্য কাজ করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব দেশের প্রতিটি মানুষের জীবনের ‍উন্নয়ন হয়েছে। সাধারণ ভোটার চায় এই উন্নয়নের ধারাবাহিকতা। আমিও মানুষের জন্য কাজ করতে চাই। দলীয় মনোনয়ন পেলে মুন্সীগঞ্জ-২ আসনে নৌকার জয় হবেই।’

 

চট্টগ্রাম-২ আসনে মনোনয়ন প্রত্যাশী খাদিজাতুল আনোয়ার সনি এমপি বলেন, ‘আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের বর্তমান এমপি আমি। কিন্তু আগামী নির্বাচনে দলীয় প্রার্থী হয়ে সরাসরি নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছে আছে। দলীয় নেত্রী আমাকে মনোনয়ন দিলে নৌকার জয় নিশ্চিত করবো।’

 

আগামী ৭ জানুয়ারি ভোটের তারিখ দিয়ে বুধবার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল যে তফসিল ঘোষণা করেছেন, তাতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। তার আগেই আওয়ামী লীগ দলীয় প্রার্থী বাছাই করবে বলে জানান আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্ব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।