ঢাকা১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

আকাশ প্রতিরক্ষার প্রমাণ দিলো ইরান

admin
এপ্রিল ২০, ২০২৪ ৯:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ কি ডেস্ক:নতুন এক ক্যারিশমা দেখালো ইরান। তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা যে কতটা উন্নত তার প্রমাণ রাখলো শুক্রবার ভোরে। এদিন ইসরাইলের ছোড়া ড্রোনকে গুলি করে ভূপাতিত করেছে ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। যুক্তরাষ্ট্রের কয়েকজন কর্মকর্তা বলেছেন, হামলাটি চালিয়েছে ইসরাইল। এতে ব্যবহার করা হয়েছে ক্ষেপণাস্ত্র এবং ড্রোন। যদিও ইরানের পক্ষ থেকে শুধু ড্রোনের কথা বলা হয়েছে। তাও বলা হয়েছে, এসব ড্রোন ছুড়েছে ইরানের ভিতরে অনুপ্রবেশকারীরা। ইরানের  সেনাপ্রধান মেজর জেনারেল আব্দুল রহিম মৌসাভি বলেছেন, ইস্পাহানে  যেসব বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা  ড্রোন ধ্বংস করার শব্দ ছিল। তিনি জানিয়েছেন, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে এসব ড্রোন ভূপাতিত করা হয়েছে। তবে ইসরাইল থেকে যে এসব ড্রোন  ছোড়া হয়েছে তা স্বীকার করেনি ইরান।

এছাড়া ইসরাইলের পক্ষ  থেকেও আনুষ্ঠানিকভাবে এটি নিশ্চিত করা হয়নি। গত ১৩ই এপ্রিল রাতে ইসরাইলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র  ছোড়ে ইরান। ওই হামলার পর থেকেই ইরানে পাল্টা হামলার হুমকি দিয়ে আসছিল দখলদার ইসরাইল। এরমধ্যেই শুক্রবার সকালে হামলার ঘটনা ঘটেছে। ইস্পাহানে যেসব ড্রোন ধ্বংস করা হয়েছে সেগুলো ইসরাইল থেকে  ছোড়া হয়েছে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে ইরান। দেশটির এক কর্মকর্তা বার্তা সংস্থা এপি’কে বলেছেন, এই ঘটনার বহিঃসূত্র এখনো নিশ্চিত হয়নি। আমরা বাইরের কোনো হামলার শিকার হইনি। এখন মূলত হামলার বদলে অনুপ্রবেশ নিয়ে আলোচনা চলছে। গত ১লা এপ্রিল সিরিয়ায় অবস্থিত ইরানি কন্স্যুলেটে ভয়াবহ হামলা চালায় ইসরাইল। এতে দেশটির বিপ্লবী গার্ডের দুই  জেনারেলসহ ৭ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাব দিতে ইসরাইলে বড় হামলা চালায় ইরান।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।