ঢাকা১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

আজ দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু

admin
ফেব্রুয়ারি ৯, ২০২৪ ১:১৭ অপরাহ্ণ
Link Copied!

আজ শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। শুরু হয়েছে মাওলানা সাদ কান্ধলবী অনুসারী নিজামুদ্দিন মারকাজের ইজতেমা। বৃহস্পতিবার বাদ-জোহর পাকিস্তানের মাওলানা হারুনের বয়ানের মধ্যদিয়ে দ্বিতীয় পর্বের এই আনুষ্ঠানিকতা শুরু হয়। ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক সায়েম বিষয়টি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার বাদ আসর বয়ান করেন তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বি ওয়াসিফুল ইসলাম সাহেব, মাগরিবের পরে বয়ান করেন ভারতের মাওলানা আব্দুস সাত্তার সাহেব।
বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে বুধবার রাত থেকেই জামাতবদ্ধ মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। দেশের ৬৪টি জেলার মুসল্লিরা তাদের জন্য নির্ধারিত খিত্তায় অবস্থান নিয়ে ইবাদত-বন্দেগিতে মশগুল রয়েছেন।
দ্বিতীয় পর্বে শতাধিক দেশের প্রায় ১০-১২ হাজার বিদেশি মেহমান আখেরি মোনাজাতে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন আয়োজক কমিটির শীর্ষ মুরুব্বিরা। দেশি-বিদেশি ইসলামী চিন্তাবিদ ও ওলামায়ে কেরামগণ ছয় উসুল যথা-ঈমান, নামাজ, এলেম ও জিকির, একরামুল মুসলিমীন, তাসহীহে নিয়ত, দাওয়াত ও তাবলীগ সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনামূলক মূল্যবান বয়ান রাখছেন।
প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বের জিএমপি’র পক্ষ থেকে ৬ হাজার পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি র‌্যাব, ট্যুরিস্ট পুলিশ, এপিবিএন, নৌপুলিশ মোতায়ন আছে।
বিদেশি মুসল্লিদের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সিসি ক্যামেরায় বিদেশিদের প্রতিটি খিত্তা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত প্রায় ৫৩টি দেশের ৩ হাজার বিদেশি মুসল্লি ময়দানে অবস্থান করছেন।
বিশ্ব ইজতেমায় বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ২ মুসল্লির মৃত্যু হয়েছে। তারা হলেন, শেরপুর জেলা সদরের মৃত মহেজদ্দিনের ছেলে আবুল কালাম (৬৫) ও নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামের মৃত্যু সুলতানের ছেলে আব্দুল হেলিম (৬২)। উভয়েরই বার্ধক্যজনিত কারণে মৃত্যু হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।