ঢাকা১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

আরএসসি সাসটেইনেবিলিটি কাউন্সিলের সভা অনুষ্ঠিত

admin
মে ২, ২০২৪ ৩:৩৪ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :  আরএসসি সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করার জন্য আরএমজি সাসটেইনেবিলিটি কাউন্সিলের (আরএসসি) একটি টাউন হল সভা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত এ সভায় বিজিএমইএ সভাপতি এম এ মান্নান (কচি) সভাপতিত্ব করেন।

উপস্থিত ছিলেন বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বিজিএমইএর সিনিয়র সহসভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহসভাপতি আরশাদ জামাল (দীপু), সহসভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, সহসভাপতি ও আরএসসি পরিচালক মিরান আলী, সহসভাপতি আব্দুল্লাহ হিল রাকিব, সহসভাপতি রকিবুল আলম চৌধুরী, পরিচালক মো. ইমরানুর রহমান, পরিচালক আনোয়ার হোসেন (মানিক), পরিচালক মেসবাহ উদ্দিন খান, পরিচালক মো. মহিউদ্দিন রুবেল, পরিচালক শেহরিন সালাম ঐশী, পরিচালক মো. নুরুল ইসলাম ও পরিচালক সাইফুদ্দিন সিদ্দিকী সাগর।

সভায় আরএসসির তালিকাভুক্ত পোশাক কারখানাগুলোর প্রতিনিধিরা, উচ্চপদস্থ কর্মকর্তারা অংশ নেন। আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল আরএসসির কার্যক্রম ও এর অগ্রগতি এবং কর্মক্ষেত্রে নিরাপত্তার মান সমুন্নত রাখার জন্য কারখানাগুলোয় প্রতিকার ব্যবস্থা বাস্তবায়ন।

বিজিএমইএ সভাপতি এস.এম. মান্নান (কচি) নিরাপদ এবং টেকসই অনুশীলনের জন্য একটি গ্লোবাল বেঞ্চমার্ক হিসেবে বাংলাদেশের উত্থান তুলে ধরেন এবং কর্মক্ষেত্রে নিরাপত্তা বাড়াতে কারখানাগুলোয় উল্লেখযোগ্য বিনিয়োগ করার পোশাক উদ্যোক্তাদের প্রশংসা করেন। তিনি বিগত ১১ বছরে নিরাপত্তা ক্ষেত্রে অর্জিত অগ্রগতি ধরে রাখার জন্য বাংলাদেশের পোশাক শিল্পখাতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, আরএসসি বাংলাদেশের শিল্প, গ্লোবাল ব্র্যান্ড, বৈশ্বিক এবং স্থানীয় বাংলাদেশী ট্রেড ইউনিয়নগুলোর সমন্বয়ে একটি বেসরকারি উদ্যোগ, যা বাংলাদেশে পোশাকখাতে একটি নিরাপত্তা পর্যবেক্ষণ সংস্থা হিসাবে কাজ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।