ঢাকা২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

আরব আমিরাতে ঈদের ছুটি ৯ দিন

admin
এপ্রিল ১, ২০২৪ ১১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁদ দেখা যাক বা না যাক ঈদের ছুটি ঘোষণা করেছে আরব আমিরাত। এবার মুসল্লিদের পবিত্র ঈদুল ফিতর পালনের অপেক্ষা। হিজরি সন অনুযায়ী পবিত্র রমজান ২৯ বা ৩০টি হয়ে থাকে। তবে এটি নির্ভর করে চাঁদ দেখার ওপর। চাঁদ দেখা গেলেই শাওয়াল মাসের প্রথম দিন পবিত্র ঈদুল ফিতর পালিত হয়।

ঈদুল ফিতরের ছুটি ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত। দেশটিতে আগামী ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যপ্ত ঈদের ছুটি থাকবে। তবে ৬ ও ৭ এপ্রিল আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি থাকার কারণে ঈদুল ফিতরে সরকার চাকরিজীবীরা টানা ৯ দিনের ছুটি পাচ্ছেন। খবর খালিজ টাইমসের।

রোববার (৩১ মার্চ) দেশটির কেন্দ্রীয় সরকার দুই দিনের সাপ্তাহিক ছুটি ধরে ঈদে মোট ৯ দিনের ছুটি ঘোষণা করেছেন। এর মধ্যে ঈদের ছুটি রয়েছে ৭ দিন। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর লম্বা ঈদের ছুটিতে অনেকে দেশের বাইরে ঘুরে আসার সুযোগ পাবেন।

আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের সবদেশে আগামী ৯ এপ্রিল ঈদের চাঁদ দেখার প্রস্তুতি নেওয়া হবে। সে হিসেবে ৮ এপ্রিল, ২৯ রমজান থেকে ছুটি শুরু হবে। শাওয়াল মাসের চাঁদ দেখা সাপেক্ষে রমজান ২৯ অথবা ৩০ দিনের হয়ে থাকে। শাওয়াল মাসের প্রথমদিন পালিত হয় খুশির ঈদ।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।