ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

আল-শিফা হাসপাতালে আবারও হামলা চালাচ্ছে ইসরাইল

admin
মার্চ ১৮, ২০২৪ ২:০১ অপরাহ্ণ
Link Copied!

গাজার বৃহত্তম হাসপাতাল আল-শিফায় আবার হামলা শুরু করেছে ইসরাইলের সেনাবাহিনী। সোমবার এই হাসপাতালটিতে ইসরাইল হামলা শুরু করেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষ্যদর্শীরা। খবর আলজাজিরা, এএফপির।

ইসরাইলের সেনাবাহিনীও এক বিবৃতিতে জানিয়েছে, ‘বর্তমানে আল-শিফা হাসপাতাল এলাকায় সৈন্যরা একটি সুনির্দিষ্ট অপারেশন পরিচালনা করছে।’

হামাসের জ্যেষ্ঠ নেতারা হাসপাতালটি ব্যবহার করছেন— এমন  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অপারেশনটি পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন তারা।

গাজা সিটির প্রত্যক্ষদর্শীরা এএফপিকে বলেছেন, তারা হাসপাতালের চারপাশে ট্যাংক দেখতে পেয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, যুদ্ধের কারণে বাস্তুচ্যুত কয়েক হাজার ফিলিস্তিনি এ হাসপাতালে আশ্রয় নিয়েছে। হাসপাতালটিতে ইসরাইলের হামলার নিন্দা জানিয়েছে গাজায় হামাসের সরকারি মিডিয়া অফিস। ট্যাংক, ড্রোন এবং অস্ত্র ব্যবহার করে আল-শিফা মেডিকেল কমপ্লেক্সে হামলাকে ‘একটি যুদ্ধাপরাধ’ বলে অভিহিত করেছে তারা।

গাজায় যুদ্ধ শুরুর পর থেকে এই অঞ্চলের বেশ কয়েকটি চিকিৎসাকেন্দ্রকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরাইলের সেনাবাহিনী। জাতিসংঘের মতে, যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজা উপত্যকায় ১৫৫টি স্বাস্থ্য সুবিধা ক্ষতিগ্রস্ত হয়েছে।

এর আগে নভেম্বরেও আল-শিফা হাসপাতালে অভিযান চালিয়েছে ইসরাইলের সেনাবাহিনী।

ইসরাইল বারবারই হামাসকে হাসপাতাল এবং অন্যান্য চিকিৎসাকেন্দ্র থেকে সামরিক অভিযান চালানোর জন্য অভিযুক্ত করে এসেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।