ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

ইনজেকশন নিলে অজু ভাঙবে?

admin
ফেব্রুয়ারি ২০, ২০২৪ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

শরীরের বাইরে থেকে কোনো খাদ্য বা ওষুধ হিসেবে কিছু ভেতরে ঢুকলে তাতে অজু ভাঙে না। কারণ এটি অজু ভাঙার কোনো কারণ নয়। ইনজেকশনের সঙ্গে শরীরের সামান্য পরিমাণ রক্ত লেগে থাকে। তা এতটাই কম যে, এতটুকু পরিমাণ রক্ত বের হওয়াও অজু ভাঙার কারণ নয়।
বাইরে থেকে কোনো খাবার বা ওষুধ শরীরে ঢুকলে যেহেতু অজু ভাঙে না, তাই ইনজেকশন নিলেও অজু ভাঙবে না।

ইনজেকশন নিলে সাধারণত শরীর থেকে যে সামান্য পরিমাণ রক্ত বের হয়, এইটুকু রক্ত বের হলেও রোজা ভাঙে না। ইসলামি আইন বিশারদদের মতে, শরীর থেকে বের হওয়া রক্তের পরিমাণ গড়িয়ে পড়ার মতো বেশি না হলে অজু ভাঙে না।
তবে যদি ইনজেকশন দিয়ে গড়িয়ে পড়বে এ পরিমাণ রক্ত বের করা হয় অথবা ইনজেকশনের সূচের ক্ষত থেকে রক্ত বের হয়ে গড়িয়ে পড়ে, তাহলে অজু ভেঙে যাবে।

ফতোয়ায়ে হিন্দিয়াতে বলা হয়েছে, ‘ছারপোকা বা মশাজাতীয় কীট-পতঙ্গ রক্ত খেলে অজু ভাঙবে না। কিন্তু জোঁকের মতো প্রচুর রক্ত চুষতে পারে এরকম কোনো প্রাণী রক্ত গড়িয়ে পড়বে এই পরিমাণ রক্ত খেলে অজু ভেঙে যাবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।