ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

ইবাদত-বন্দেগিতে পালিত হলো পবিত্র শবে বরাত

admin
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ১২:৫১ অপরাহ্ণ
Link Copied!

মহিমান্বিত রজনী পবিত্র শবে বরাত। রাতভর নফল নামাজ, জিকির আসগার, দোয়া ও মোনাজাত করে আল্লাহর দরবারে প্রার্থনা করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। লাইলাতুল বরাত বা পবিত্র রজনীতে মসজিদে মসজিদে ছিল মুসল্লিদের ব্যাপক উপস্থিতি। জামাতের সাথে এশার নামাজ আদায় করেন মুসল্লিরা। এরপর, সাধ্যমতো আল্লাহর নৈকট্য লাভের আশায় করেন নফল ইবাদত। জিকির আসগার, নফল নামাজ, দোয়া মোনাজাতে নিজের, দেশ ও জাতির এবং মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করেন।
বাসাবাড়ি এবং মসজিদগুলোয় ইবাদতের পাশাপাশি ধর্মপ্রাণ মানুষ ছোটেন কবরস্থানেও। সেখানে মৃত প্রিয়জনদের রূহের মাগফিরাত কামনার পাশাপাশি জাহান্নাম থেকে মুক্তির জন্য দোয়া করেন। পবিত্র কোরআন ও দরুদ পাঠ করেন। হাদিসের তাগিদ অনুযায়ী, এ রাতে দোয়া কবুলের আশা আছে।
এছাড়া, দুঃস্থ ও এতিমদের মাঝে দান-খয়রাতও করেছেন সামর্থ্যবানরা। এছাড়া, মসজিদ ও মাদরাসায় দান করেন কেউ কেউ। শবে বরাতে নগরে আতশবাজি চোখে পড়েনি। তবে, ছিল নজরকাড়া

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।