ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

ইসরাইলের ১৫ সেনাকে হত্যা করেছে হামাস

admin
ফেব্রুয়ারি ৫, ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

গাজায় মোটেও স্বস্তিতে নেই ইসরাইলি বাহিনী। থেমে থেমে গাজার প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলি বাহিনীর ওপর আক্রমণ অব্যাহত রেখেছে। পরিস্থিতি খারাপ দেখে গাজায় হামাসের হাতে বন্দি থাকা ইসরাইলি নাগরিকদের উদ্ধারে যুক্তরাষ্ট্রসহ বহু পক্ষ সমঝোতায় যাওয়ার চেষ্টা করছে।
হামাসের প্রধান শর্ত হচ্ছে গাজা যুদ্ধ পুরোপুরি বন্ধ করতে হবে। সেইসঙ্গে অবরুদ্ধ উপত্যকাটি থেকে সম্পূর্ণরূপে ইসরাইলি সেনাদের প্রত্যাহার করতে হবে। তবে সাময়িক যুদ্ধবিরতি চাইলেও পুরোপুরি সংঘাত বন্ধ করতে চায় না ইসরাইল।
এর মাঝেই হামাসের সামরিক শাখা আল কাসাম রোববার জানিয়েছে, তাদের যোদ্ধারা ইসরাইলের ১৫ সেনাকে খুব কাছ থেকে হামলা করে হত্যা করেছে।
কাসামের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, গত কয়েক দিনে কাসাম যোদ্ধারা ইসরাইলের ৪৩টি সমরযান পুরোপুরি বা আংশিক ধ্বংস করেছে।
ওবায়দা আরও দাবি করেছেন, পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে কাসাম যোদ্ধারা ১৫ ইসরাইলি সেনাকে হত্যা করেছে। এছাড়াও আরও এক ইসরাইলি সেনা কর্মকর্তা ও সাধারণ সৈন্যকে হত্যা করেছে কাসামের স্নাইপার বাহিনী।
কাসাম মুখপাত্র জানিয়েছেন, ইসরাইলি সেনাদের হতাহত করতে গেল কয়েকদিনে কাসাম ব্রিগেড ১৭টি সামরিক অভিযান চালিয়েছে। এছাড়াও ইসরাইল লক্ষ্য করে বেশ কয়েকটি রকেট হামলা চালানো হয়েছে।
আবু ওবায়দা আরো জানিয়েছেন, কাসাম ব্রিগেডের যোদ্ধারা একটি টানেলের প্রবেশ মুখেও ইসরাইলি সেনাদের একটি দলকে উড়িয়ে দিয়েছে। এইসব অভিযানে চারটি ইসরাইলি ড্রোন জব্দ করেছে হামাস যোদ্ধারা। তেল আবিব লক্ষ্য করে কয়েক ঝাঁক রকেট হামলা করার কথাও জানান আবু ওবায়দা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।