ঢাকা২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ইসরাইল-মার্কিন সম্পর্কের কোনো ‘রেড লাইন’ নেই: ব্লিঙ্কেন

admin
মে ১৩, ২০২৪ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, এমন কোনো সীমানা বা ‘রেড লাইন’ নেই যেটা অতিক্রম করলে ইসরাইলের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক নষ্ট হবে। তবে আমরা রাফায় তাদের পূর্ণমাত্রার অভিযান শুরুর বিষয়ে সতর্ক করেছি। গত রোববার এনবিসির ‘মিট দ্য প্রেস’ শো’তে গাজার দক্ষিণের শহর রাফা ইস্যুতে বাইডেনের নীতির পক্ষে যুক্তি দিতে গিয়ে এ কথা বলেছেন তিনি।
তুর্কি বার্তা সংস্থা আনাদোলুর এক খবরে বলা হয়েছে, ব্লিঙ্কেন মনে করেন ১৫ লাখ বাসিন্দার আশ্রয় স্থল রাফা শহরে সর্বাত্মক ইসরাইলি হামলায় হামাস নির্মূল হবে না; বরং সেখানে একটি জাতিগত বিদ্বেষ ছড়িয়ে পড়বে।এতে প্রাণ হারাবে বেসামরিক মানুষ। ইসরাইলকে সতর্ক করার পাশাপাশি ব্লিঙ্কেন বারবার ৭ অক্টোবর থেকে তেল আবিবকে বাইডেন প্রশাসনের সমর্থনের কথা স্মরণ করিয়ে দিয়েছেন। রাফা শহরে লাখ লাখ বেসামরিক লোকজনের আশ্রয় স্থল হওয়ায় তেল আবিবকে সেখানে স্থল অভিযান থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।
প্রেসিডেন্ট জো বাইডেনের ইসরাইলকে অস্ত্র বন্ধের হুমকির বিষয়ে জানতে চাইলে ব্লিঙ্কেন বলেছেন, দেখুন যখন ইসরাইলের কথা আসে তখন তাদের সঙ্গে আমাদের সম্পর্কের কোনো ‘রেড লাইন’ বা বৈরি সীমারেখা নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।