ঢাকা১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

ইসরায়েলকে আবারও অস্ত্র দেওয়ার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

admin
মে ১৫, ২০২৪ ৩:২৬ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : গাজার দক্ষিণের শহর রাফায় ইসরাইলি হামলা জোরদারের মধ্যে তেল আবিবে ১ বিলিয়ন ডলারের বেশি অস্ত্র সরবরাহের পরিকল্পনা বাস্তবায়নের পথে হাঁটছে হোয়াইট হাউজ। এ পরিকল্পনায় ইসরাইলের জন্য বিভিন্ন যুদ্ধট্যাঙ্ক সহ সাঁজোয়া যান এবং ভারী অস্ত্র সরবরাহ করবে যুক্তরাষ্ট্র। দেশটির কংগ্রেসকে উদ্ধৃত করে এ খবর নিশ্চিত করেছে বিবিসির মার্কিন সহোযগী প্রতিষ্ঠান সিবিএস।

সপ্তাহান্তে রাফায় পূর্ণমাত্রার হামলা চালালে ইসরাইলে অস্ত্র সরবরাহ বন্ধের হুঁশিয়ারি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তবে বাইডেনের হুঁশিয়ারি উপেক্ষা করে রাফায় হামলা অব্যাহত রেখেছে ইসরাইল। এরইমধ্যে মিশর সীমান্ত লাগোয়া রাফা ভারী যুদ্ধট্যাঙ্ক দিয়ে ঘেরাও করেছে ইসরাইলি বাহিনী।

এছাড়া সেখানে বেশ কয়েকটি হামলার খবরও জানিয়েছে বিশ্বের বেশ কয়েকটি গণমাধ্যম। গাজার ওই অঞ্চলটিতে ইসরাইলের এমন অবস্থানে সেখানে তাদের জোরালো হামলার ইঙ্গিত পাওয়া যাচ্ছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকদের অনেকে। গাজার এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যে ইসরাইলকে পুনরায় অস্ত্র সরবরাহের পরিকল্পনায় উদ্বেগ প্রকাশ করেছেন তারা।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।