ঢাকা১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

ইসরায়েল হামলা চালালে রাফায় ‘বিপর্যয়’ নেমে আসবে

admin
ফেব্রুয়ারি ১০, ২০২৪ ১০:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনের গাজা উপত্যকার রাফা এলাকায় ইসরায়েল স্থল অভিযান চালালে সেখানে ‘বিপর্যয়কর’ পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলে সতর্ক করেছে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্র। রাফায় ইসরায়েলি বাহিনীর অভিযানের প্রস্তুতির মধ্যে এ সতর্কতার কথা বলা হয়েছে।
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গাজায় ইসরায়েলি হামলাকে ‘মাত্রাতিরিক্ত’ বলে মন্তব্য করেছেন । এমন সময় তিনি এ মন্তব্য করলেন, যখন ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা প্রায় ২৮ হাজারে পৌঁছেছে।
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, রাফায় ‘অভিযান চালানোর প্রস্তুতি নিতে’ ইসরায়েলি বাহিনীকে নির্দেশ দিয়েছেন তিনি। একমাত্র এই শহরে এখন পর্যন্ত স্থল অভিযান চালায়নি ইসরায়েল।ইসরায়েলের প্রধান আন্তর্জাতিক মিত্র যুক্তরাষ্ট্র। তেল আবিবকে কয়েক শ কোটি ডলারের সামরিক সহায়তা দিয়ে আসছে ওয়াশিংটন।
মিত্র ইসরায়েলের সমালোচনা করতে দেখা গেছে প্রেসিডেন্ট বাইডেনকেও। বৃহস্পতিবার হোয়াইট হাউসে সাংবাদিকদের তিনি বলেন, ৭ অক্টোবরের হামলার ঘটনায় ইসরায়েলের পাল্টা হামলা ছিল ‘মাত্রাতিরিক্ত’ এবং এটা বন্ধ হওয়া উচিত। বাইডেন বলেন, ‘আমি মনে করি, যেমনটা আপনারা জানেন, গাজায় ইসরায়েলের পাল্টা হামলার ধরন মাত্রা ছাড়িয়ে গেছে। সেখানে অনেক নিরীহ মানুষ অনাহারে থাকছে। প্রাণ হারাচ্ছে। এ হামলা বন্ধ করা উচিত।’
গতকাল শুক্রবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের হামলায় আগের ২৪ ঘণ্টায় আরও ১০৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ নিয়ে গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় ২৭ হাজার ৯৪৭ ফিলিস্তিনি নিহত হলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।