ঢাকা২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

এইচএসসি পরীক্ষার কেন্দ্রের তালিকা প্রকাশ

admin
মার্চ ২৫, ২০২৪ ১:১৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক: এ বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার কেন্দ্রের তালিকা প্রকাশ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড। শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে কেন্দ্র অনুযায়ী কলেজের তালিকা দেওয়া হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে গতকাল রোববার এ তালিকা প্রকাশ করা হয়। চলতি বছরের এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে,  তা এখনো চূড়ান্ত হয়নি। তবে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জানিয়েছে, আগামী ৩০ জুন পরীক্ষা শুরু হতে পারে।

গত বৃহস্পতিবার চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফরম পূরণ ১৬ এপ্রিল শুরু হয়ে ২৫ এপ্রিল পর্যন্ত চলবে বলে জানায় শিক্ষা বোর্ড। বিজ্ঞপ্তিতে শিক্ষা বোর্ড জানায়, ২০২৪ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার অনলাইন ফরম পূরণ কার্যক্রম শুরু হবে আগামী ১৬ এপ্রিল। জরিমানা ছাড়া ফরম পূরণ চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। বিলম্ব ফিসহ ফরম পূরণ করা যাবে ২৯ এপ্রিল। শেষ হবে ২ মে। পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ৩০ জুন। ফরম পূরণের ক্ষেত্রে বিজ্ঞান শাখার পরীক্ষার্থীদের জন্য ২ হাজার ৬৮০ টাকা, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ২ হাজার ১২০ টাকা করে ফি নির্ধারণ করা হয়েছে।

জানা গেছে, পূর্বঘোষণা অনুযায়ী পুনর্বিন্যাসকৃত (সংক্ষিপ্ত) পাঠ্যসূচিতে অনুষ্ঠিত হবে এ বছরের এইচএসসি পরীক্ষা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।