ঢাকা১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

এক মাস পর ফের ভারত থেকে আলু আমদানি শুরু

admin
মার্চ ১০, ২০২৪ ১২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:এক মাস বন্ধের পর দিনাজপুরের হিলি বন্দর দিয়ে আবারও ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। শনিবার ভারতীয় আলুবোঝাই ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশ করে। প্রথম দিনে ভারতীয় তিনটি ট্রাকে ৬৯ টন আলু আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

হিলি স্থলবন্দরের আলু আমদানিকারক কবির হোসেন বাবু বলেন, আমরা ৩ থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আলু আমদানি করেছিলাম। কিন্তু আলু আমদানিতে লোকসান দেখা দেওয়ায় এক মাস আলু আমদানি বন্ধ রাখি। বর্তমানে দেশি আলুর বাজার একটু বেশি হওয়ায় বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য আবারও আলু আমদানি শুরু করেছি। প্রথম দিনে আমরা ৬৯ টন আলু আমদানি করেছি।

হিলি উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপসহকারী ইউসুফ আলী বলেন, দেশে আলুর বাজার নিয়ন্ত্রণে রাখতে গত মাসের ১ ফেব্রুয়ারি ভারত থেকে আলু আমদানির অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। হিলি বন্দরের ৫২ জন আমদানিকারক ৩৫ হাজার টন আলু আমদানির অনুমতি পায়। এর পর ৩ ফেব্রুয়ারি ভারত থেকে আলু আমদানি শুরু করেন আমদানিকারকরা। মাত্র ৪ দিন (৭ ফেব্রুয়ারি) পর্যন্ত আলু আমদানি হয়। এর পর আর কোনো আলু আমদানি হয়নি এই বন্দর দিয়ে। আবার ৫৬ জন আমদানিকারক ১৩৮০ টন আলু আমদানির অনুমতি পেয়েছে।

এদিকে হিলি বাজারে দেখা যায়, গত এক সপ্তাহ আগে যে দেশীয় আলু খুচরা পর্যায়ে ২৫ টাকা দরে বিক্রি হয়েছে, এখন সেই আলু ২৮-৩০ টাকা দরে বিক্রি হচ্ছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।