ঢাকা১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

এক সংগঠনের দুই টাকার ইফতার, আরেকটি দিচ্ছে বিনা মূল্যে

admin
মার্চ ১৫, ২০২৪ ১১:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক: রমজান মাস উপলক্ষে পথচারী রোজাদারদের জন্য দুই টাকার বিনিময়ে পানিসহ বিভিন্ন ইফতারসামগ্রী সরবরাহ করছে কিশোরগঞ্জ ভলান্টিয়ার্স নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ‘মানবিকতায় কিশোরগঞ্জ’ নামের অপর একটি সামাজিক সংগঠন বিনা মূল্যে দিচ্ছে ইফতারসামগ্রী।

মঙ্গলবার প্রথম রোজায় কিশোরগঞ্জ জেলা শহরের শোলাকিয়া সেতুতে দুই টাকার বিনিময়ে ইফতারসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছে কিশোরগঞ্জ ভলান্টিয়ার্স। ইফতারের আধা ঘণ্টা আগে ইফতারের প্যাকেটে সাজিয়ে সংগঠনটির উদ্যোক্তা মোজাহিদুল ইসলাম ও সদস্যরা শোলাকিয়া সেতুতে রোজাদারদের জন্য অপেক্ষা করতে থাকেন। পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেখান থেকে দুই টাকার বিনিময়ে ইফতারসামগ্রী সংগ্রহ করেন।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, রমজান মাসে সপ্তাহের তিন দিন শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে তারা এভাবে ইফতার বিতরণ করবে। ইফতারসামগ্রীর মধ্যে আছে খেজুর, ছোলা, জিলাপি, তরমুজ, মুড়ি ও পেঁয়াজু। এ ছাড়া আছে আধা লিটারের একটি করে পানির বোতল। রোজার প্রথম দিন অর্ধশত ইফতারের প্যাকেট বিতরণ করেছে তারা।

সংগঠনটির উদ্যোক্তা মোজাহিদুল ইসলাম বলেন, সবাই মিলে ইফতারের আনন্দ ভাগাভাগি করতেই চার বছর ধরে তাঁরা এমন ইফতারসামগ্রী সরবরাহ করছেন। সংগঠনটির সদস্যদের অর্থায়নে তাঁরা এই কাজ করেন। মাহমুদুল হাসান, ওমর নাসিফ, ওমায়ের আরাফ, মাহবুব আল হাসান ফাওজানসহ বেশ কয়েকজন স্বেচ্ছাসেবী এ কাজে সম্পৃক্ত আছেন। রমজান মাসে সপ্তাহের তিন দিন তাঁরা ইফতার সামগ্রী সরবরাহ করবেন।

এদিকে মাসব্যাপী পথচারী রোজাদার ও নিম্ন আয়ের মানুষের জন্য বিনা মূল্যে ইফতার বিতরণ শুরু করেছে ‘মানবিকতায় কিশোরগঞ্জ’ নামের আরেকটি সামাজিক সংগঠন। প্রথম রোজার দিনে জেলা শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে প্রায় অর্ধশত সাধারণ মানুষের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ করা হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা এ কে এম আবদুল কাদির ভূঞা, জেড এ শাহাদাৎ হোসেন, শফিকুল আলম, সংগঠনের সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক তন্ময় শেখ রাজন, সদস্য তুহিন খান, ফারহানা মমতাজ, ইতি আক্তার, মোছা. সোমা, লাকী ও রাজন মিয়া।

কিশোরগঞ্জ ভলান্টিয়ার্স নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ইফতারসামগ্রী সাজিয়ে রাখা হয়েছে। দুই টাকার বিনিময়ে যে কেউ এই ইফতার নিতে পারবেন। মঙ্গলবার ইফতারের আগমুহূর্তে কিশোরগঞ্জ শহরের শোলাকিয়া ঈদগাহ মাঠসংলগ্ন সেতু এলাকায়
কিশোরগঞ্জ ভলান্টিয়ার্স নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ইফতারসামগ্রী সাজিয়ে রাখা হয়েছে। দুই টাকার বিনিময়ে যে কেউ এই ইফতার নিতে পারবেন। মঙ্গলবার ইফতারের আগমুহূর্তে কিশোরগঞ্জ শহরের শোলাকিয়া ঈদগাহ মাঠসংলগ্ন সেতু এলাকায়ছবি: প্রথম আলো

মুরাদ আহমেদ বলেন, ‘আমরা কয়েকজন সদস্য ২০১০ সাল থেকে প্রতি রমজানে এই আয়োজন করে আসছি। আমাদের লক্ষ্য আর্থিক অনটন ও নিত্যপণ্যের উচ্চমূল্যের কষ্টে ভুক্তভোগী রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ করা। সবচেয়ে বড় কথা হচ্ছে, ইফতার বিতরণের এই কাজের মাধ্যমে আমরা মনে প্রশান্তি পাই। তাই প্রতিবছর এ আয়োজন করে আসছি। এবারও রমজান মাসে কিশোরগঞ্জ জেলা শহরের বিভিন্ন জায়গায় ইফতার বিতরণের কার্যক্রম অব্যাহত থাকবে। তবে কেউ চাইলে আমাদের এই সেবামূলক কার্যক্রমে অংশ নিতে পারেন।’

শোলাকিয়া এলাকার বাসিন্দা ও কিশোরগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর আবু নাসের হিলালি বলেন, রমজানে পথচারী ও অসহায় মানুষের মধ্যে শহরের দুটি মানবিক সংগঠন যেভাবে ইফতারের আয়োজন করছে, এটা অবশ্যই প্রশংসার দাবিদার। বিত্তবানসহ সমাজের সচ্ছল ব্যক্তিদের এভাবে মানবিক কাজে এগিয়ে আসা উচিত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।