ঢাকা২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

এনএসইবিতে নিয়োগ দেয়ায় বাইডেনের প্রতি কৃতজ্ঞতা এম ওসমান সিদ্দিকের

admin
মার্চ ২৪, ২০২৪ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি এডুকেশন বোর্ড (এনএসইবি) বা জাতীয় নিরাপত্তা শিক্ষা বোর্ডের সদস্য হিসেবে সাবেক রাষ্ট্রদূত, মার্কিন রাজনীতিক এম. ওসমান সিদ্দিককে নিয়োগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এ জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এই বোর্ডের চেয়ারম্যান হলেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী। পাশাপাশি এর স্থায়ী সদস্যদের মধ্যে আছেন পররাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রী, হোমল্যান্ড সিকিউরিটি বিষয়ক মন্ত্রী, জ্বালানিমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, জাতীয় গোয়েন্দা বিষয়ক পরিচালক এবং ন্যাশনাল এনডোমেন্টস ফর হিউম্যানিটির চেয়ারপারসন ও অন্যরা। এই পরিষদে আরও ৬ জনকে নিয়োগ দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। তারা মার্কিন সরকারের কেন্দ্রীয় কোনো কর্মকর্তা বা চাকরিজীবি নন। বাইডেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এম. ওসমান সিদ্দিক বলেন, এই অভিজাত প্রতিষ্ঠানের অন্যতম বোর্ড সদস্য হিসেবে আমাকে সেবা করার সুযোগ দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। এ জন্য আমি সম্মানীত।

উল্লেখ্য, এম ওসমান সিদ্দিক বাংলাদেশি বিশিষ্ট শিক্ষাবিদ ও বিজ্ঞানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাদশ উপাচার্য মরহুম অধ্যাপক ড. এম ওসমান গণির সন্তান। তিনি সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুকের ভাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।