ঢাকা২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

এবার কতদূর যাবেন মোস্তাফিজ?

admin
এপ্রিল ১০, ২০২৪ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক:সতীর্থরা যখন ঈদের ছুটিতে প্রিয়জনদের সঙ্গে আনন্দময় সময় কাটাচ্ছেন, তখন মোস্তাফিজুর রহমান কাজ করছেন নিজের বোলিং নিয়ে। বাড়াচ্ছেন বোলিংয়ের ধার।

বাংলাদেশের তারকা পেসারের ব্যস্ততা জাতীয় দল নিয়ে নয় অবশ্যই। বাঁহাতি পেসার দারুণ সময় কাটাচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে)। নতুন দল চেন্নাই সুপার কিংসের হয়ে ৪ ম্যাচ খেলেছেন। ১২৮ রান খরচায় উইকেট পেয়েছেন ৯টি। তিনি এখন পর্যন্ত আইপিএলে শীর্ষ উইকেট শিকারি। এজন্য তার মাথায় শোভা পাচ্ছে পার্পল ক্যাপ। আইপিএলের শীর্ষ উইকেট শিকারির মাথায় শোভা পায় এই ক্যাপ।

৮ ইকোনমি রেট এবং ১০.৬৬ স্ট্রাইক রেটে এবার দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন চেন্নাইয়ের এ পেসার। বেশ কার্যকরী তার ভয়ঙ্কর কাটার। স্লোয়ার আর স্টক বোলিংয়েও ছড়াচ্ছেন মুগ্ধতা। সব মিলিয়ে ২২ গজে দারুণ সময় পার করছেন। বিশেষ করে ইমপ্যাক্ট রাখছেন বেশ। ডেথ ওভারে মোস্তাফিজ উঠেছেন অপ্রতিরোধ্য। এখন পর্যন্ত আইপিএলের এই আসরে মোস্তাফিজের চেয়ে ডেথ ওভারে বেশি ডট বল করতে পারেনি কোনো বোলার। ডেথ ওভারে ২৩টি ডট বল করেছেন বাংলাদেশি পেসার। দুইয়ে থাকা আফগানিস্তানের পেসার নাভিন উল হক ডট বল করেছেন ১৪টি।

পরিসংখ্যান তো শুধুত্র একটি সংখ্যা। এর বাইরে মোস্তাফিজ যে চাপ রেখেছেন, তার ফল পাওয়া যাচ্ছে পরের ওভারগুলেঅতেও। এজন্য চেন্নাইয়ের তিন জয়েই বাঁহাতি পেসার বেশ ইমপ্যাক্টফুল।

বল হাতে ভালো সময় কাটানোয় জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে, এবার মোস্তাফিজ কতদূর যাবেন? কোথায় গিয়ে থামবেন? আইপিএলে নিজের প্রথম আসরে সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন মোস্তাফিজ। সেবার সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন। ১৬ ম্যাচে পেয়েছিলেন ১৭ উইকেট। আইপিএলে এখন পর্যন্ত এটাই মোস্তাফিজের সেরা সাফল্য। এবার কি সেই রেকর্ড ভাঙতে পারবেন?

সেই সম্ভাবনা থাকত, যদি আইপিএলের পুরোটা সময় তাকে খেলাতে পারত চেন্নাই। অনাপত্তিপত্র অনুযায়ী মোস্তাফিজ ৩০ এপ্রিল পর্যন্ত চেন্নাই শিবিরে থাকতে পারবেন। এরপর তাকে জাতীয় দলে যুক্ত হতে বলা হয়েছে। এ হিসেবে মোস্তাফিজ আরো চারটি ম্যাচ খেলার সুযোগ পাবেন। নিয়মিত পারফর্ম করায় মোস্তাফিজের একাদশে থাকা নিয়ে অনিশ্চয়তা অনেকটাই কেটে গেছে। ধরে নেওয়াই যায় চার ম্যাচেই তাকে খেলাবে হলুদ শিবির। সঙ্গে চার ম্যাচের দুটি চেন্নাইতে থাকায় তার খেলা নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। কারণ, চেন্নাইয়ের উইকেট অনেকটাই ‘মোস্তাফিজবান্ধব’।

এই চার ম্যাচে মোস্তাফিজ নিজের পুরনো অর্জন ছাপিয়ে যেতে পারবেন কি না, সেটাই বিরাট প্রশ্নের। যদি পারেন, বলার অপেক্ষা রাখে না, তার পারফরম্যান্সে উড়বে চেন্নাইও। ২০১৬ সালের পর ২০২১ সালে তার উইকেট সংখ্যা দুই অঙ্ক ছুঁয়েছিল। রাজস্থান রয়্যালসের হয়ে সেবার ১৪ ম্যাচে ৮.৪১ ইকোনমিতে ১৪ উইকেট পেয়েছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।