ঢাকা১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

করিমগঞ্জে ডিএসকে’র শিক্ষাবৃত্তি পেলো ৪৩ মেধাবী

admin
জুন ১৩, ২০২৪ ১০:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :  কিশোরগঞ্জের করিমগঞ্জে ৪৩ জন দরিদ্র ও মেধাবীকে মোট ছয় লাখ ২০ হাজার টাকা শিক্ষাবৃত্তি দিয়েছে বেসরকারি সংস্থা দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)। বুধবার (১২ জুন) সকালে করিমগঞ্জ সরকারি কলেজ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) কিশোরগঞ্জ-২ অঞ্চলের উদ্যোগে অনুষ্ঠানে করিমগঞ্জ ও তাড়াইল উপজেলায় ২০২৩ সালের প্রাথমিক, নিম্ন মাধ্যমিক, এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ দরিদ্র ও মেধাবী ৪৩ জন শিক্ষার্থীর হাতে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর করা হয়।

এর মধ্যে প্রাথমিক উত্তীর্ণ ৭ শিক্ষার্থীকে ৮ হাজার টাকা করে, নিম্ন মাধ্যমিক উত্তীর্ণ ৬ শিক্ষার্থীকে ১০ হাজার টাকা করে, এসএসসি উত্তীর্ণ ১৮ শিক্ষার্থীকে ১২ হাজার টাকা করে এবং এইচএসসি উত্তীর্ণ ১২ শিক্ষার্থীকে ২৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. শহীদুজ্জামান ভূঞার সভাপতিত্বে শিক্ষাবৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন করিমগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আজিজ আহমেদ হুমায়ুন।

এতে স্বাগত বক্তব্য রাখেন দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) কিশোরগঞ্জ-২ অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মো. সজল মিয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. ইকবাল, দৈনিক মানবজমিন এর কিশোরগঞ্জ জেলা স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম এবং উত্তরা ব্যাংক পিএলসি করিমগঞ্জ শাখার ব্যবস্থাপক মোহাম্মদ মাহমুদুল হাসান সোহেল।

দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) কৈশোর কর্মসূচির উপজেলা প্রোগ্রাম অফিসার মো. জুয়েল খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে জান্নাত সুলতানা কচি, সুবর্ণা ও সোহেল হাসিব মৌমিত এবং অভিভাবক মোছা. ফাহমিদা আক্তার বক্তব্য রাখেন।

এ সময় দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) শাখা ব্যবস্থাপক মো. আল আমিন, সহ-শাখা ব্যবস্থাপক মাহফুজুর রহমান খান, চন্দনা দেবনাথ ও আরিফুল ইসলাম এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. শহীদুজ্জামান ভূঞা জানান, বিগত ২০২২-২০২৩ অর্থবছরে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র উপকারভোগী সদস্যদের ৮৭০ ছেলে মেয়েকে এক কোটি চার লাখ ৮৮ হাজার টাকার শিক্ষাবৃত্তি দিয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জ জেলায় ১৫২ জনকে ১৭ লাখ ৮২ হাজার টাকার শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।