ঢাকা২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

কিশোরগঞ্জে জেএফ টেলিকমে” অভিযান চালিয়ে চোরাইকৃত মোবাইল ফোন, IMEI পরিবর্তন করার ডিভাইস, ডেক্সটপসহ আটক -১

admin
এপ্রিল ২৩, ২০২৪ ১২:০৪ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি. ডেস্ক : কিশোরগঞ্জের জেলার সদর থানাধীন আঃ সামাদ প্লাজার নিচ তলায় “মেসার্স জেএফ টেলিকম” নামক দোকানে অভিযান চালিয়ে চোরাইকৃত মোবাইল ফোন, IMEI পরিবর্তন করার ডিভাইস, ডেক্সটপসহ ০১ জন সাইবার অপরাধীকে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উৎঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকায় সাইবার অপরাধের মত জঘন্য অপরাধ কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার লক্ষ্যে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

বর্তমান ইন্টারনেটের যুগে সবচেয়ে জটিল সমস্যার নাম হচ্ছে সাইবার ক্রাইম। কম্পিউটার ও ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে মোবাইলের কোড পরিবর্তণ করে অপরাধীরা নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত হচ্ছে। চুরি বা ছিনতাই করা মোবাইলের IMEI কোড পরিবর্তণ করে অপরাধীরা অপরাধ কর্মকান্ড পরিচালনা করলেও তাদের চিহ্নিত করা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য কষ্ট সাধ্য হয়ে দাড়িয়েছে। কিছু অসাধু ব্যবসায়ী রয়েছে যারা এই চোরাই বা ছিনতাইকৃত মোবাইল সংগ্রহ পূর্বক IMEI নাম্বার পরিবর্তণ করে অপরাধীদের নিকট সরবরাহ করে আসছে। এসকল অসাধু ব্যবসায়ী ও অপরাধী চক্রকে আইনের আওতায় আনার জন্য র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প এ সংক্রান্ত অভিযোগ অনুসন্ধান পূর্বক জানতে পারে যে, কিশোরগঞ্জের জেলার সদর থানাধীন আঃ সামাদ প্লাজার নিচ তলায় “মেসার্স জেএফ টেলিকম” নামক দোকানে এ সংক্রান্ত অবৈধ কার্মকান্ড পরিচালিত হয়।

এরই ধারাবাহিকতায় অদ্য ২২/০৪/২০২৪ খ্রিঃ তারিখ ১৪:০০ ঘটিকা থেকে ১৫:০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লীডার মোঃ আশরাফুল কবির এর নেতৃত্বে কিশোরগঞ্জের জেলার সদর থানাধীন

আঃ সামাদ প্লাজার নিচ তলায় “মেসার্স জেএফ টেলিকম” নামক দোকানে অভিযান পরিচালনা করে দোকানের মালিক আসামী মোঃ রুহুল আমিন(৩৫), পিতা-আঃ জলিল, সাং-পাঁচ দড়িল্লা, থানা-নান্দাইল, জেলা-ময়মনসিংহ কে গ্রেফতার করেন এবং তার হেফাজত হতে চুরিকৃত মোবাইল-০৩টি, IMEI পরিবর্তণ কাজে ব্যবহৃত ডেক্সটপ কম্পিউটার ও মনিটর-০১টি,IMEI পরিবর্তণ করা ডিভাইস-০৩টি উদ্ধার করেন।

আসামীর বিরুদ্ধে ১৮৬০ সালের পেনালকোড আইনের ৪১৩ ধারা তৎসহ সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ২২ ধারায় কিশোরগঞ্জ জেলার সদর থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।