ঢাকা২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে দুই ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

admin
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জে মেডিকেল পরীক্ষায় মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার অপরাধে মেঘনা ডায়াগনস্টিক সেন্টার এবং যমুনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টার নামে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ জেলা শহরের স্টেশন রোডে অবস্থিত ডায়াগনস্টিক সেন্টার দুটিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

এর মধ্যে মেঘনা ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা এবং যমুনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল এবং জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানে ভোক্তা অধিকার সুরক্ষায় জেলা প্রশাসন ও সিভিল সার্জনের কার্যালয়ের সার্বিক সহযোগিতায় কিশোরগঞ্জ জেলা শহরের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে।

অভিযানের সময় স্টেশন রোডের মেঘনা ডায়াগনস্টিক সেন্টার এবং যমুনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারে বিভিন্ন মেডিকেল পরীক্ষার জন্য ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া যায়। এ অপরাধে ডায়াগনস্টিক সেন্টার দুটির প্রত্যেকটিকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়।

হৃদয় রঞ্জন বনিক জানান, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহারের ফলে ভুল রিপোর্টের পাশাপাশি সেবা গ্রহণকারীদের প্রতারিত হওয়ার আশঙ্কা থাকে। তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে মোট এক লাখ টাকা জরিমানা ও আদায় করা হয়।

অন্যদিকে পৃথক অভিযানে মেয়াদোত্তীর্ণ নবরত্ন আয়ুর্বেদিক তেল ও পিল অফ মাস্ক ব্যবহার করার অপরাধে মেনস স্টাইল জেন্টস পার্লার নামে একটি পার্লারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা পুলিশের একটি তদারিক টিম এবং কিশোরগঞ্জ সদর মডেল থানা অভিযানে আইনশৃঙ্খলা বাস্তবায়নে সহযোগিতা করেছে।

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক জানিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।