ঢাকা১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

কিশোরগঞ্জে পাঁচ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

admin
মে ২৮, ২০২৪ ৩:৫৬ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : বাংলাদেশে ভিটামিন ‘এ’ এর অভাবজনিত রোগ প্রতিরোধে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান আগামী ১ জুন (শনিবার) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে। এদিন কিশোরগঞ্জ জেলার মোট ৫ লাখ ২১ হাজার ১০ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

জেলার ১৩টি উপজেলার ইউনিয়ন ও পৌরসভার মোট ৩৬৩টি ওয়ার্ডের ২ হাজার ৯৩৪টি কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবী মিলে মোট ৭ হাজার ৪৫৩ জন দায়িত্ব পালন করবেন।ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী প্রত্যেক শিশুকে খাওয়ানো হবে একটি করে নীল রঙের ক্যাপসুল। জেলায় ৬-১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৫৯ হাজার ৮৭৫ জন।

এছাড়া ১২-৫৯ মাস বয়সী প্রত্যেক শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ক্যাপসুল। জেলায় ১২-৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ৪ লাখ ৬১ হাজার ১৩৫ জন।

এছাড়া ক্যাম্পেইন পরবর্তী চার দিন (২ জুন থেকে ৫ জুন পর্যন্ত) জেলার হাওর অধ্যুষিত ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম ও নিকলী উপজেলা এবং বাজিতপুর উপজেলার হুমাইপুর ইউনিয়নের দুর্গম এলাকায় চাইল্ড টু চাইল্ড সার্চিং কার্যক্রম পরিচালিত হবে।

রবিবার (২৬ মে) দুপুরে কিশোরগঞ্জের সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত জেলা প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়েছে।

এতে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম জানান, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে উদযাপনের জন্য জেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা এবং উপজেলা ও পৌরসভায় এডভোকেসী, ওরিয়েন্টশন ও পরিকল্পনা সভাসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে অন্যদের মধ্যে ডেপুটি সিভিল সার্জন ডা. এসএম তারেক আনাম, সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. চৌধুরী শাহরিয়ার এবং স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন মিডিয়ার জেলায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।