ঢাকা২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

ক্লাব ক্যারিয়ারে লীগে ৫০০ গোল পূর্ণ হলো

admin
মার্চ ৫, ২০২৪ ৪:১৯ অপরাহ্ণ
Link Copied!

আরও একটি ল্যান্ডমার্ক স্পর্শ করলেন লিওনেল মেসি। ক্লাব ক্যারিয়ারে লীগে ৫০০ গোল পূর্ণ হলো এ আর্জেন্টাইন ফুটবল তারকার।
গত রোববার যুক্তরাষ্ট্রের মেজর সকার লীগে (এমএলএস) নিজের ইন্টার মায়ামির হয়ে জোড়া গোল করেন মেসি। প্রতিপক্ষ ছিল নগরপ্রতিদ্বন্দ্বী অরলান্ডো সিটি। মেসি সংখ্যার হিসেবে দুই গোল করেছেন ঠিকই। কিন্তু প্রতিটি গোলেই ছিল তার অবদান। মায়ামিতে যোগ দেওয়ার পর প্রথমবারের মতো গোলের দেখা পেয়েছেন বার্সেলোনায় মেসির ৬ বছরের সতীর্থ লুইস সুয়ারেজ। এদিন সুয়ারেজও করেন জোড়া গোল। মায়ামি পায় ৫-০ গোলের বিশাল জয়।
লীগ আসরে নিজের ৫০০তম গোলটি এই ম্যাচেই পেয়েছেন মেসি। ৫৮৭ ম্যাচ খেলে এ ল্যান্ডমার্ক স্পর্শ করলেন রেকর্ড আটবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার। মেসির আগে গত বছর এই মাইলফলক স্পর্শ করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।
রোনালদোর চেয়ে ৬৭ ম্যাচ কম খেলে লীগে ৫০০ গোলের ক্লাবে নাম লিখিয়েছেন মেসি।
২০০৪ সালে লা লিগায় বার্সেলোনার হয়ে ক্লাব ক্যারিয়ারের যাত্রা শুরু মেসির। ২০২১ সালে সেই ক্লাব ছাড়ার আগে ১৭ বছরের ক্যারিয়ারে ৫২০ ম্যাচ খেলে ৪৭৪ গোল করেন তিনি। ২০২১ সালে ফরাসি লিগ ওয়ানের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেন মেসি। সেখানে ২ বছরের ক্যারিয়ারে ৫৮ ম্যাচ খেলে করেন ২২ গোল। এরপর ২০২৩ সালে ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন মেসি। সেখানে মেজর লীগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামির হয়ে এখন পর্যন্ত ৯ ম্যাচে করেছেন ৪ গোল। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ, ক্লাব কাপ ও আর্জেন্টিনা জাতীয় দল মিলিয়ে মেসির গোলসংখ্যা ৮২৪টি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।