ঢাকা১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

খাবারের পর লবঙ্গ চা খাবেন যে কারণে

admin
ফেব্রুয়ারি ১০, ২০২৪ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

লাইফ স্টাইল : ভারী খাবার খাওয়ার পর পেট ফোলা অনুভব করছেন? লবঙ্গ দিয়ে তৈরি একটি পানীয় রয়েছে যা হঠাৎ অস্বস্তি এবং পেট ফাঁপা ঠিক করতে কাজ করে। লবঙ্গ এবং লবঙ্গের তেল শক্তিশালী ঔষধি উপকারিতার জন্য পরিচিত। যা হজমের উন্নতিতে কাজ করে। সেইসঙ্গে অস্বস্তি কমাতে এবং বিপাকীয় স্বাস্থ্যকে উন্নত করতেও কাজ করে। ভরা পেটে অর্থাৎ খাবার খাওয়ার পরে এই চা খেলে অনেক উপকারিতা পাওয়া যায়। চলুন জেনে নেওয়া যাক-
হজম শক্তি বাড়ায় ,দুপুর কিংবা রাতের খাবারের পর লবঙ্গ চায়ে চুমুক দিলে তা হজমশক্তি বাড়াতে সাহায্য করে, যা হজমের এনজাইমের নিঃসরণকে উন্নত করে। এটি বদহজম, পেটের ফোলাভাব এবং গ্যাস কমাতে সাহায্য করতে পারে।

প্রদাহ বিরোধী ,লবঙ্গে প্রদাহবিরোধী যৌগ রয়েছে, যেমন ইউজেনল, যা পরিপাকতন্ত্রের প্রদাহ কমাতে সাহায্য করতে পারে। এটি অতিরিক্ত খাওয়া এবং অন্যান্য হজম সংক্রান্ত সমস্যার কারণে অস্বস্তি দূর করতে কাজ করে। তাই ভরপেট খাওয়ার পরে এককাপ লবঙ্গ চা খেলে নিন।ভালো ইনসুলিন নিয়ন্ত্রণ , বেশ কিছু গবেষণায় দেখা গেছে, লবঙ্গ চা খেলে তা ভালো ইনসুলিন ব্যবস্থাপনায় সাহায্য করতে পারে। প্রকৃতপক্ষে, লবঙ্গ চা পান করলে তা রক্ত ​​​​প্রবাহে চিনির টেকসই মুক্তি নিশ্চিত করতেও সাহায্য করতে পারে, যার ফলে ভালো ইনসুলিন নিয়ন্ত্রণ করা যায়। তাই যাদের ডায়াবেটিসের ঝুঁকি আছে তারা নিয়মিত ভরা পেটে লবঙ্গ চা পান করতে পারে।
কীভাবে লবঙ্গ চা তৈরি করবেন, লবঙ্গ চা তৈরি করতে ২ কাপ পানি ফুটিয়ে নিন। এরপর এর সঙ্গে ১ চা চামচ আস্ত লবঙ্গ যোগ করুন। মিশ্রণটি ভালোভাবে ফুটিয়ে নিন। এরপর চা ছেঁকে মধু যোগ করুন এবং উপভোগ করুন! তবে ভুলেও চিনি মেশাবেন না। তাহে উপকারের বদলে অপকারই বেশি হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।