ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

গাজায় নিহত হয়েছে ২৮ হাজার, যুদ্ধ চলবে : নেতানিয়াহু

admin
মার্চ ২১, ২০২৪ ১১:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি কার্যকরের জন্য ক্রমবর্ধমান বৈশ্বিক চাপ থাকলেও ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেছেন, গাজা যুদ্ধ চলবে। যুক্তরাষ্ট্রের রিপাবলিকান সিনেটরদের সঙ্গে ভার্চ্যুয়াল কলে নেতানিয়াহু এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২১ মার্চ) এই তথ্য জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, বুধবার মার্কিন রিপাবলিকান সিনেটরদের সাথে ভার্চ্যুয়াল কলে নেতানিয়াহু গাজায় মৃতের সংখ্যা ২৮ হাজার বলে উল্লেখ করেছেন বলে সিনেটর জোশ হাওলি মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসকে বলেছেন।

আল জাজিরা বলছে, নেতানিয়াহুর বক্তব্যে প্রকাশিত নিহতের এই পরিসংখ্যানটি গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত পরিসংখ্যানের তুলনায় চার হাজার কম। বুধবার নিজেদের সর্বশেষ আপডেটে অবরুদ্ধ এই ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের ৫ মাসেরও বেশি সময় ধরে চলা নৃশংস আগ্রাসনে এখন পর্যন্ত অন্তত ৩১ হাজার ৯২৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

এছাড়া ইসরায়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন। অবরুদ্ধ এই ভূখণ্ডের ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। হাজার হাজার মানুষ কোনও ধরনের আশ্রয় ছাড়াই বসবাস করছে এবং প্রয়োজনের তুলনায় খুবই কম ত্রাণবাহী ট্রাক এই অঞ্চলে প্রবেশ করছে।

ইসরায়েল গাজার ওপর ব্যাপকভাবে অবরোধ আরোপ করে রেখেছে। এর ফলে এই ভূখণ্ডের জনগোষ্ঠী বিশেষ করে উত্তরাঞ্চলের বাসিন্দারা অনাহারের দ্বারপ্রান্তে রয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।