ঢাকা২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

গুরুতর অসুস্থ কবীর সুমন, ভর্তি কলকাতা মেডিকেল কলেজের সিসিইউতে

admin
জানুয়ারি ৩১, ২০২৪ ৭:২৪ অপরাহ্ণ
Link Copied!

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সঙ্গীত শিল্পী তথা প্রাক্তন সাংসদ কবীর সুমন। তাকে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর। বুকে সংক্রমণ ও হৃদযন্ত্রের সমস্যা রয়েছে শিল্পীর। মেডিকেল কলেজের সিসিইউতে ভর্তি করা হয়েছে তাকে। ভর্তির পর সুমনের বেশকিছু শারীরিক পরীক্ষা করেছেন চিকিৎসকরা, আপতত মেডিকেল রিপোর্টের জন্য অপেক্ষা। অক্সিজেন সাপোর্টের পর ভেন্টিলেশন সাপোর্টেও রাখা হতে পারে শিল্পীকে, আপতত সেই নিয়ে আলোচনা করছেন চিকিৎসকরা। ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডে রয়েছেন হৃদরোগ, ফুসফুস, মেডিসিন এবং ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ। হাসপাতাল সূত্রে খবর, সঙ্গীতশিল্পীর ফুসফুসে জল জমেছে। শ্বাসকষ্ট-ও রয়েছে তার।

হৃদযন্ত্রে সমস্যা ছাড়াও রক্তে শর্করার মাত্রা বেশি কবীর সুমনের। হাইপারটেনশনের মতো সমস্যাও রয়েছে। এই সমস্ত নিয়েই আপাতত সিসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে। শেষ পাওয়া খবরা অনুসারে, প্রবীণ শিল্পীর পরিস্থিতি আপতত স্থিতিশীল। চিকিৎসায় সাড়া দিচ্ছেন ৭৫-এর গণ্ডি পার করা শিল্পী। এর আগেও একাধিকবার অসুস্থ হয়েছেন তিনি। এর আগে করোনাকালে শ্বাসকষ্ট ও গলায় সংক্রমণ নিয়ে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি ছিলেন সঙ্গীতশিল্পী। সেই সময় তাকে দেখতে হাসাপাতালে ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুদিন আগেই উস্তাদ রাশিদ খানের মৃত্যু নিয়ে আক্ষেপ প্রকাশ করেছিলেন প্রবীণ শিল্পী। আসলে কবীর সুমন শুধু সঙ্গীত শিল্পী নন, তিনি বাংলা সঙ্গীত জগতের এক দিকপাল। বাংলা সঙ্গীতে তিনি পরিবর্তন ঘটিয়েছেন। সুমনের সঙ্গে জড়িয়ে রয়েছে আপামর বাঙালির আবেগ।গত নভেম্বরেই বাংলাদেশ সফরে গিয়েছিলেন শিল্পী। বর্তমানে বাংলা খেয়াল নিয়ে কাজ করছেন কবীর সুমন। একটা সময় সক্রিয় রাজনীতির ময়দানেও পা দিয়েছিলেন তিনি। তৃণমূলের প্রাক্তন সাংসদ আজও নিজেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থক বলেই পরিচয় দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।