ঢাকা২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

ঘরে বসেই অনলাইনে চাকরির অফার থেকে সাবধান!

admin
মার্চ ১৭, ২০২৪ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:ঘরে বসে অনলাইনে কাজ করার অফার দিয়ে প্রতারণার জাল বিস্তার করেছে একটি চক্র। প্রথমে প্রলুব্ধ করে পরে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি। এমনটাই জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সতর্কতামূলক এক পোস্টে ডিএমপি জানিয়েছে, বাংলাদেশি কিছু প্রতারকের সহযোগিতায় দেশে প্রতারণার জাল ফেলেছে চীনা একটি চক্র। তারা প্রথমে ফোনে বা হটসঅ্যাপে ঘরে বসে পার্ট টাইম দেয়। প্রথমে ইউটিউবের বিভিন্ন ভিডিও লাইক করতে বলে। প্রতি লাইকের বিনিময়ে ১০০ টাকা দিবে। এভাবে ৫০০ থেকে ১ হাজার টাকা দিবে তারা। এ সময়ে তারা হেল্পডেক্স নামের একটি টেলিগ্রাম গ্রুপে যুক্ত করে নেয়। সেখানে বিনিয়োগের লোভনীয় অফার দেয়। একবার তাদের এই ফাঁদে কেউ পা দিলে কয়েকদিনের মধ্যেই বিভিন্নভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।

তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির অফার পেলে বা বিনিয়োগের লোভনীয় অফারে পা না দেওয়ার পরামর্শ পুলিশের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।