ঢাকা২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

চীনের প্রশংসা করলেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

admin
মে ৩১, ২০২৪ ১২:৪১ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :  গাজায় ইসরাইলের যুদ্ধ বন্ধে এবং দ্বিরাষ্ট্র ভিত্তিক সমাধান প্রচেষ্টায় চীনের সমর্থনের প্রশংসা করেছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান। বৃহস্পতিবার বেইজিংয়ে চায়না-আরব স্টেটস কো-অপারেশণ ফোরামে বক্তব্য দেয়ার সময় তিনি এমন প্রশংসা করেন। সেখানে বক্তব্যে প্রিন্স ফয়সাল আবারও গাজায় অবিলম্বে এবং স্থায়ী যুদ্ধবিরতির আহ্বান জানান। আহ্বান জানান গাজায় নির্বিঘ্নে ত্রাণ পৌঁছানোর। এ খবর দিয়েছে  অনলাইন আরব নিউজ।

এতে বলা হয়, বক্তব্যে সৌদি পররাষ্ট্রমন্ত্রী একটি নির্ভরযোগ্য এবং অপরিবর্তনীয় দ্বিরাষ্ট্রভিত্তিক সহযোগিতা জোরদারের আহ্বান জানান। বলেন, আঞ্চলিক শান্তি অর্জনের জন্য গুরুত্বপূর্ণ হলো অব্যাহত সংলাপ। মধ্যপ্রাচ্যে তিনি বিদেশি হস্তক্ষেপ প্রত্যাখ্যান করেন। ওই অঞ্চলে ব্যাপক ধ্বংসযজ্ঞ সৃষ্টি করতে পারে এমন অস্ত্রের বিস্তার বন্ধেরও আহ্বান জানান। বৃহস্পতিবার ইসরাইল-হামাস যুদ্ধের দিকে ফোকাস করে বেইজিংয়ে এই সামিট আয়োজন করে চীন।

তা থেকে গাজায় অধিক পরিমাণে মানবিক ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি দেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। এ বিষয়ে শান্তি প্রতিষ্ঠার জন্য তিনি আন্তর্জাতিক সম্মেলনের আহ্বান জানান। ওই সামিটে যোগ দেন মিশর, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও তিউনিশিয়ার রাষ্ট্রপ্রধানরা। তাতে ইসরাইল-হামাস যুদ্ধে নিরাপত্তা উদ্বেগ নিয়ে আলোচনা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।