ঢাকা১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

ছাড় দিচ্ছে না ইসি, নিয়ম ভাঙলে শোকজের মুখোমুখি প্রার্থীরা

admin
ডিসেম্বর ১৮, ২০২৩ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই একের পর এক আচরণবিধি ভঙ্গ করেছেন প্রার্থীরা। আর এসব রোধ করতে নির্বাচন অনুসন্ধান কমিটিও একের পর এক শোকজ দিচ্ছেন। কোথাও কোন ছাড় না দেওয়ায় ইসির নিরপেক্ষতা আরও স্পষ্ট হতে শুরু করেছে।

 

এ পর্যন্ত শতাধিক প্রার্থীকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি ও নির্বাচন কমিশন। তাদের নিয়ম মেনে কারণ জানাতেও হয়েছে প্রার্থীদের।

 

এমনকি তুমুল জনপ্রিয় প্রার্থীরাও ছাড় পাননি। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগমকে শোকজ করেছে সংশ্লিষ্ট নির্বাচনী তদন্ত কমিটি। তদন্ত কমিটির প্রধান মানিকগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ রেজমিন সুলতানা তাকে শোকজ করেন। এতে বলা হয়, ‘আপনি সংসদীয় মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য পদ প্রার্থী হিসেবে স্থানীয় জনগণের সঙ্গে বিভিন্ন সময়ে সমাবেশের মাধ্যমে নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। নির্বাচনের তিন সপ্তাহ পূর্বে হওয়ায় তা নির্বাচন পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হচ্ছে।’

 

শোকজ পাওয়া এসব প্রার্থীদের বিরুদ্ধে জনসভা, শোডাউন, সাংবাদিকদের হেনস্তা, অস্ত্রধারী ব্যক্তিকে নিয়ে শোডাউন, মানুষের চলাচলে বিঘ্ন ঘটানো সহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

 

ইসির এই অবস্থানের প্রশংসা করে সাবেক নির্বাচন কমিশনার মো শাহনেওয়াজ বলেন, নির্বাচন সুস্ঠু করতে তাদের চেষ্টা দৃশ্যমান। এই যে আচরণবিধি লঙ্ঘনের কারণে হেভিওয়েট প্রার্থীরাও শোকজ থেকে ছাড় পাচ্ছেন না, এটা ভোটারদের ভোটকেন্দ্রে আনতে সহায়ক হবে। তারা সঠিক পথে আছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।