ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

জলদস্যুদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি

admin
মার্চ ১৪, ২০২৪ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

ভারত মহাসাগর থেকে জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ ‘এমভি আব্দুল্লাহ’ সোমালিয়ার উপকূলের কাছাকাছি নোঙ্গর করেছে বলে জানিয়েছেন নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমোডর এম মাকসুদ আলম।

বৃহস্প‌তিবার (১৪ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি না‌বিকদের উদ্ধারে করণীয় নিয়ে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে এ কথা জানান নৌ-পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর মোহাম্মদ মাকসুদ আলম।

তিনি বলেন, সোমালিয়ার দস্যুদলের পক্ষ থেকে যেকোনো সময় যোগাযোগ করা হতে পারে। জাহাজটি এখন তাদের উপকূলের ২০ মাইল দূরে অবস্থান করছে। এখন জাহাজটি চলছে না, নোঙর করা অবস্থায় আছে।

যদিও এর আগে এমভি আব্দুল্লাহর অবস্থান জানিয়েছিলেন বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের (বিএমএমওএ) সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন।

তিনি বলেছিলেন, আন্তর্জাতিক শিপিং সোর্স থেকে জাহাজটির সর্বশেষ অবস্থানের ছবি পাঠানো হয়েছে। সে অনুযায়ী সোমালিয়ার উপকূল থেকে প্রায় ৭২ নটিক্যাল মাইল দূরে ছিল জাহাজটি। একই গতিতে চলতে থাকলে আজ বিকেল নাগাদ জাহাজটি সোমালিয়া উপকূলে পৌঁছাতে পারে।

তিনি জানান, বাংলাদেশ সময় ভোর ৬টায় তোলা ছবিতে দেখা যায়, ছিনতাই হওয়া জাহাজটির সর্বশেষ অবস্থান সোমালিয়ার গারাকাদ বন্দর থেকে ৭২ নটিক্যাল মাইল দূরে অবস্থান করছে।

মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব মো. খুরশেদ আলম বলেন, জাহাজটি সোমালিয়া কোস্টে নোঙর করেছে। তবে এখনো জলদস্যুদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তাদের দাবি দাওয়া নিয়ে এখনো জানা যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।