ঢাকা২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

ট্রেড লাইসেন্স ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না

admin
মার্চ ১১, ২০২৪ ৫:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ব্যবসা করতে হলে দেশের আইন মেনে করতে হবে বলে ব্যবসায়ীদের সাফ জানিয়ে দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। সোমবার রাজধানীর শান্তিনগর বাজার  পরিদর্শন ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, উৎপাদন থেকে ভোক্তা পর্যন্ত বাজারে একটা শৃঙ্খলা আনতে চায় সরকার। তাই সমস্যা চিহ্নিত করে তা সমাধান করা হবে। রশিদ ছাড়া পণ্য ক্রয়-বিক্রয় না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, কোন পণ্যের দাম কত হওয়া উচিত তা নিশ্চিত করতে হবে। তেলের শুল্ক কমানো হলেও বাজারে তা বাস্তবায়নে ঘাটতি আছে। এই ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে। যে সব মিল ১৬৩ টাকায় সয়াবিন তেল বাজারে দেয়নি, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, ট্রেড লাইসেন্স ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না। পাইকারি ও খুচরা বিক্রেতাদেরও লাইসেন্স দেয়া হবে। লাইসেন্স বিহীন কাউকে ব্যবসা করতে দেয়া হবে না।

আহসানুল ইসলাম টিটু বলেন, বিকল্প ব্যবস্থা করে মৌসুমী বা এক রাতের ব্যবসায়ীদের আর ব্যবসা করতে দেয়া হবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।