ঢাকা২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

ঢাবি অধ্যাপক জিয়া রহমান আর নেই

admin
মার্চ ২৩, ২০২৪ ১১:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামজিক বিজ্ঞান অনুষদের ডিন ও অপরাধ বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমান মারা গেছেন। তিনি মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সাবেক প্রভোস্ট।

প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান বলেন, শনিবার রাত  সাড়ে তিনটার পর তিনি মৃত্যুবরণ করেছেন। সংশ্লিষ্ট ডাক্তার মৃত্যুর কারণ হিসেবে হার্ট অ্যাটাকের বিষয়টি নিশ্চিত করেছেন। নিজ বাসাতে হার্ট অ্যাটাক করা জিয়া রহমানকে হাসপাতালে আনার আগেই মৃত্যু হয় বলেও জানান প্রক্টর মাকসুদুর রহমান।

জানা যায়, অধ্যাপক জিয়া রহমান ২০২২ সালের ১৩ জানুয়ারি থেকে তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের নীল দলের (আওয়ামী লীগ নেতৃত্বাধীন) সিনিয়র সদস্য ছিলেন।

২০১৯ সালের ৩১ অক্টোবর জিয়া রহমান প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ বছরের জন্য আন্তর্জাতিক অপরাধ বিজ্ঞান সোসাইটির (আইএসসি) পরিচালক নির্বাচিত হয়েছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এই পদে আসীন ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।