ঢাকা২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

তিতুমীর কলেজে সাংবাদিক হামলার জড়িতদের গ্রেফতারে আলটিমেটাম; কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

admin
মার্চ ২৩, ২০২৪ ৮:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক: আগামী ২৪ ঘণ্টার মধ্যে সাংবাদিক সাব্বিরের ওপর হামলাকারীদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা।
শনিবার (২৩ মার্চ) দুপুরে সরকারি তিতুমীর কলেজের সামনে কলেজের সাংবাদিক সমিতির আয়োজনে মানববন্ধন থেকে হুঁশিয়ারি দিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন, ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের বহিষ্কারের দাবি জানান।
প্রশাসন, ছাত্র সংগঠন, কলেজ কতৃপক্ষের কঠোরতা ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে নিরাপদ পরিবেশ বজায় রাখা সম্ভব নয় বলেও মন্তব্য করেন সাংবাদিক নেতারা। আগামী এক দিনের মধ্যে কোনো ব্যবস্থা না নিলে রোববার পেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি দেয়ার ঘোষণা দেয়া হয়।

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিশাদের সঞ্চালনায় ও সভাপতি তাওসিফ মাইমুনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির শিক্ষক উপদেষ্টা প্রফেসর কামাল হায়দার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরসিদ আলম, সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ফয়েজ রেজা, জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার শ্বপ্না চক্রবর্তী, সময় টিভির সিনিয়র রিপোর্টার সানবিন রূপল, বিডিনিউজের সিনিয়র রিপোর্টার ওবায়দুল রহমান মাসুম, ক্যাব নেতা জেমসন মাহমুদ, এশিয়ান টিভির বার্তা সম্পাদক মাহবুব জুয়েল জিটিভির সিনিয়র প্রডিউসার তুষার জামিল প্রমুখ।
শুক্রবার কলেজ ক্যাম্পাস থেকে ইফতার করে ফেরার পথে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দৈনিক সময়ের আলো পত্রিকার সাংবাদিক সাব্বির আহমেদের ওপর রড, লাঠি নিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। ১০ থেকে ১৫ জন মিলে বেধড়ক পিটিয়ে জখম করে সাব্বিরকে। ভুক্তভোগীর অভিযোগ তারা সবাই তিতুমীর কলেজ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। কলেজ ক্যাম্পাস ও আশপাশের এলাকার অনিয়ম চাঁদাবাজি নিয়ে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করায় ক্ষুদ্ধ ছিলো ছাত্রলীগ। সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক জুয়েল মোড়লের
ইন্ধনে এমন হামলার ঘটনা ঘটে।
গুরুতর আহত অবস্থায় স্থানীয়হাসপাতাল পরে সোহরাওয়ার্দী হাসপাতালে তাকে ভর্তি করা হয় সাব্বিরকে। ঘটনার সংশ্লিষ্টতায় তিতুমীর কলেজ শাখার ছাত্রলীগ সহ সম্পাদক ইমরুল রুদ্রকে বহিস্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। হামলার ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা হয়নি। থানার অভিযোগ দায়ের করা হয়েছে।
মামলা প্রক্রিয়াধীন আছে।
facebook sharing button

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।