ঢাকা১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

তিনটি ভাগ্যবিড়ম্বিত জীবন ছুটে চলার গল্প নিয়ে ‘পুলসিরাত’

admin
ফেব্রুয়ারি ২১, ২০২৪ ১১:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

২৭ বছর পূর্তি উপলক্ষে ‘পুলসিরাত’ নাটক নিয়ে আসছে প্রাচ্যনাট; আজ সন্ধ্যা ৭টায় বেইলি রোডের নীলিমা ইব্রাহিম মহিলা সমিতির মঞ্চে মঞ্চায়িত হবে নাটকটি। ফিলিস্তিনি লেখক ঘাসান কানাফানির উপন্যাস মেন ইন দ্য সান অবলম্বনে এটি বাংলায় রূপান্তর করেছেন মাসুমুল আলম।
নাট্যরূপ দিয়েছেন মনিরুল ইসলাম; নির্দেশনা দিয়েছেন কাজি তৌফিকুল ইসলাম। নাটকের শুরুতে থাকছে গানসহ নানা আয়োজন।
‘পুলসিরাত’ ভাগ্য বদলের আশায় কুয়েত যেতে মরিয়া আবু কায়েস, আসাদ ও মারওয়ানের গল্প। ভিন্ন ভিন্ন বয়সী এ তিনজন ছাড়াও গল্পে আছেন আবুল খাইজুরান। ঘটনাক্রমে তিনজনই ঘটনাক্রমে আবুল খাইজুরানের শরণাপন্ন হয়। আবুল খাইজুরান পানিবাহী ট্যাংক লরির ড্রাইভার। দ্বিতীয় বিশ্বযুদ্ধে সে ব্রিটিশ বাহিনীর হয়ে যুদ্ধ করেছে।
আবার ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের সঙ্গেও কাঁধ মিলিয়ে লড়াই করেছে। এই আবুল খাইজুরান কায়েস, আসাদ আর মারওয়ানকে স্বপ্নের কুয়েত পর্যন্ত নিয়ে যেতে এগিয়ে আসে। আগস্ট মাসের প্রচণ্ড গরমে, রোদে পুড়ে মরুভূমির পথে লরিটি এগিয়ে যায়।
তিনটি ভাগ্যবিড়ম্বিত জীবন ছুটে চলে স্বপ্নময় এক নতুন সচ্ছল জীবনের প্রত্যাশায়… পাড়ি দিতে ছুটে চলে এক পুলসিরাত!
এমন গল্পের নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন আজাদ আবুল কালাম, শাহরিয়ার সজীব, মনিরুল ইসলাম রুবেল, সাইফুল ইসলাম জার্নাল, চেতনা রহমান ভাষা প্রমুখ। সেট ডিজাইন করেছেন শাহীনুর রহমান, সংগীত পরিকল্পনায় নীল কামরুল, আলোক পরিকল্পনায় বাবর খাদেম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।