ঢাকা২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

তীব্র তাপপ্রবাহের মধ্যেও খুলল শিক্ষাপ্রতিষ্ঠান, চিন্তিত অভিভাবকরা

admin
এপ্রিল ২৮, ২০২৪ ১১:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :  তীব্র তাপপ্রবাহের মধ্যেও আজ খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান। মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে যথারীতি ক্লাস চলছে। সময়সূচিতে কিছুটা পরিবর্তন এনে প্রাথমিক বিদ্যালয়ও খুলে দেয়া হয়েছে।

তীব্র তাপপ্রবাহের কারণে সন্তানদের নিয়ে কিছুটা চিন্তিত অভিভাবকরা। তাপপ্রবারের মধ্যে ক্লাসের বাইরে বের না হতে কিংবা মাঠে খেলাধুলা না করতে সন্তানদের সতর্কও করছেন তারা। অভিভাবকরা বলেন, তীব্র গরমের মধ্যে স্কুল না খুলে অনলাইন ক্লাসের প্রতি জোর দেয়া যেত। সকালে রোদের তাপ কম থাকলেও গরমে ঘেমে যেতে হয়। তাপমাত্রা বাড়লে অবস্থা আরও খারাপ হবে। আরও কয়েকদিন ছুটি বাড়িয়ে শিক্ষার্থীদের অনলাইন ক্লাস নিলে ভালো হতো।

এদিকে শ্রেণি কার্যক্রম চালু থাকলেও তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত বন্ধ থাকবে অ্যাসেম্বলি। সেই সঙ্গে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম। এ অবস্থায় সরকারি প্রাথমিকে শ্রেণি কার্যক্রম পরিচালনা সংক্রান্ত জরুরি নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শনিবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এই তথ্য নিশ্চিত করেছেন।

দেশ জুড়ে বয়ে যাওয়া টানা তাপপ্রবাহ আরও ৪ দিন থাকতে পারে। এ ছাড়া আজ নতুন করে আবারো হিট অ্যালার্ট জারি করা হতে পারে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে মে মাসের শুরুতে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হওয়ার মতো স্বস্তির খবরও দিয়েছে সংস্থাটি।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।