ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

দাম অর্ধেকে নামলেও ক্রেতা মিলছে না তরমুজের!

admin
মার্চ ২৫, ২০২৪ ১:০৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:  রাজধানীর বাজারে চড়া ফলের দাম। তবে কয়েকদিন আগে চোখ রাঙানো তরমুজের দাম এখন নেমে এসেছে অর্ধেকে। তবুও ক্রেতার দেখা পাচ্ছেন না ব্যবসায়ীরা।

ইফতারে রোজদারদের পছন্দের তালিকায় অন্যতম একটি অনুসঙ্গ ফল। তবে এবার রোজার আগে থেকেই অস্থির দেশের ফলের বাজার। খেজুর, পেয়ারা, বেলের দাম আকাশছোঁয়া।

তবে এতোদিন ১০০ টাকার কাছাকাছি কেজি দরে বিক্রি হওয়া তরমুজের বেচা-বিক্রি এখন নেই বললেই চলে। মূলত অতিরিক্ত দামের কারণে তরমুজ বয়কট করায় দাম কমছে বলে জানান ভোক্তারা।

 তাদের দাবি, বয়কট করায় কমতে শুরু করেছে তরমুজের দাম। ক্রেতারা জোটবদ্ধ হয়ে পচনশীল এ পণ্য কেনা সাময়িক বন্ধ করতে পারলেই দাম নেমে আসবে ৩০ টাকার নিচে।
এদিকে, বাজারে বর্তমানে প্রতি কেজি তরমুজ বিক্রি হচ্ছে ৪৫-৫০ টাকায়। ৪-৫ দিন আগে যা ছিল ৬০-৬৫ টাকা। আর গত সপ্তাহে প্রতি কেজি তরমুজ বিক্রি হয়েছিল ৯০ টাকার ওপরে।
 বিক্রেতারা জানান, দেশের বিভিন্ন স্থান থেকে তরমুজ আসছে রাজধানীর বাজারে। এতে বেড়েছে তরমুজের সরবরাহ। কমেছে দামও। তবে বাজারে দেখা নেই পর্যাপ্ত ক্রেতার।
 তরমুজের চড়া দামের কারণ হিসেবে তারা বলছেন, এখন বাজারে শুধু ডোরাকাটা জাতের তরমুজ পাওয়া যাচ্ছে। পথে বাড়তি ব্যয় ও শ্রমিক খরচের কারণে এখন কিছুটা চড়া তরমুজের বাজার। তবে দাম কমতে শুরু করেছে।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।