ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

দুই দিনে আলুর দাম বাড়ল কেজিতে ৫ টাকা

admin
মার্চ ১৮, ২০২৪ ১:৪০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:সম্প্রতি ২৯টি ভোগ্যপণ্যের দাম বেঁধে দিয়েছে সরকার। এখন উল্টো আলুর দাম বেড়েছে। সরকার নির্ধারিত দাম ২৮ টাকা হলেও গত দুই দিনে কেজিতে ৫ টাকা বেড়ে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪০ টাকায়। যা কয়েকদিন আগেও বিক্রি হয়েছে ৩৫ টাকায়।

ব্যবসায়ীরা বলছেন, হিমাগারগুলো থেকে বাজারে আলুর সরবরাহ কমেছে। ফলে পাইকারি বাজারে প্রতি কেজি আলুর দাম ৩-৪ টাকা বেড়ে গেছে। এতে খুচরা বাজারেও দাম বেড়েছে।

সরেজমিনে গতকাল রবিবার রাজধানীর মালিবাগ, শান্তিনগর ও হাতিরপুল বাজারে গিয়ে দেখা গেছে, সাদা ও লাল দুই ধরনের আলু বিক্রি হচ্ছে যথাক্রমে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে।

মালিবাগ কাঁচাবাজারের মুদি দোকানি আরাফাত হোসেন বলেন, পাইকারি বাজারে আলুর দাম বাড়ায় খুচরায় এই পণ্যের দাম বেড়েছে। দুই দিন আগেও প্রতি কেজি আলু ৩৫ টাকায় বিক্রি করেছি। কিন্তু এখন তা ৪০ টাকার নিচে বিক্রি করা সম্ভব হচ্ছে না। এভাবে চলতে থাকলে অল্প কয়েক দিনের মধ্যে আলুর দাম আরও বেশি বাড়ার আশঙ্কা প্রকাশ করেছেন এই ব্যবসায়ী।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, এক মাস বন্ধের পর গত ৯ মার্চ আবারও বন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। এখন পর্যন্ত বন্দর দিয়ে ৩ দিনে ৭টি ট্রাকে ১৫৬ টন আলু আমদানি হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।