ঢাকা২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

দেশের ২৯ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভিসি নেই

admin
জুন ১০, ২০২৪ ১১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : দেশের ২৯টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলরের (ভিসি) পদ শূন্য রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এ ছাড়া তিনি জানান, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর প্রো-ভাইস চ্যালেন্সরের ৮০টি এবং ট্রেজারারের ৩৫টি পদ শূন্য রয়েছে। বর্তমানে ১১৪টি বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমতি দেয়া হয়েছে। এর মধ্যে ১০৫টি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চালু আছে।

গতকাল জাতীয় সংসদে প্রশ্নোত্তর-পর্বে সংসদ সদস্য ফরিদা ইয়াসমিনের প্রশ্নের জবাবে এই তথ্য দেন শিক্ষামন্ত্রী। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়। সংসদ সদস্য মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরীর প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, সারা দেশের কওমি মাদ্রাসাগুলোতে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো সুযোগ-সুবিধা দেয়ার পরিকল্পনা সরকারের আছে। তবে কওমি মাদ্রাসাগুলো মাদ্রাসা শিক্ষা বোর্ডের কারিকুলামে চলছে না। সেজন্য সমন্বিত একটি নীতিমালা প্রণয়ন এবং কওমি মাদ্রাসা পরিচালনার ছয়টি বোর্ডকে সমন্বিত করে একটি কওমি শিক্ষা বোর্ড গঠনের বিষয়টি সরকারের পর্যালোচনায় আছে। সংসদ সদস্য আলী আজমের প্রশ্নের জবাবে মহিবুল হাসান চৌধুরী বলেন, দেশে ৭৩টি কৃষি কলেজ রয়েছে।

এর মধ্যে রংপুর বিভাগে ১৯টি, সিলেট বিভাগে দুটি, ময়মনসিংহ বিভাগে তিনটি, চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ছয়টি করে, রাজশাহী বিভাগে ১১টি, ঢাকা ও খুলনা বিভাগে ১৩টি করে কৃষি কলেজ রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।