ঢাকা১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ শুরু

admin
মে ২১, ২০২৪ ১০:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : দেশের ১৫৬টি উপজেলায় শুরু হয়েছে ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ ধাপে ২৪ উপজেলায় ইভিএমে ভোট হচ্ছে। এ ছাড়া বাকি উপজেলায় ব্যালটে ভোটগ্রহণ করছে ইসি। সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোটগ্রহণের সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনি মাঠে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ভোটের পরেও দুই দিন তারা থাকবেন।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দুর্গম এলাকার ৬৯৭ কেন্দ্রে গতকাল ব্যালট পেপার পাঠানো হয়েছে। আর বাকি ১২ হাজার ৩২৩ কেন্দ্রে ব্যালট গেছে আজ ভোটের দিন সকালে। সংশ্লিষ্ট নির্বাচনি (উপজেলায়) এলাকায় ভোটের দিন সাধারণ ছুটি রয়েছে।

ইসি জানিয়েছে, দ্বিতীয় ধাপে ১৬১ উপজেলায় তফসিল দেওয়া হলেও দু’টি উপজেলায় তিন পদেই বিনাভোটে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া স্থগিত, আইনি জটিলতা ও ধাপ পরিবর্তনের কারণে তিনটিতে ভোট হচ্ছে না। ফলে আজ ভোটগ্রহণ হচ্ছে ১৫৬ উপজেলায়। এসব উপজেলায় মোট প্রার্থী ১ হাজার ৮২৪ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৬০৩ জন, ভাইস চেয়ারম্যান ৬৯৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৫২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২২ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান আটজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে সাতজন রয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।