ঢাকা২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

নামি কোম্পানির মোড়কে ভেজাল ভুসি বিক্রি করেন ছাত্তার, দুই লাখ টাকা জরিমানা

admin
এপ্রিল ২, ২০২৪ ১২:১৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:  কিশোরগঞ্জে বিভিন্ন নামি-দামি কোম্পানির গমের ভুসির মোড়ক খুলে ধানের তুষ মিশিয়ে নকল ও ভেজাল ভুসি উৎপাদন ও বিক্রি করার অপরাধে মেসার্স মা ট্রেডার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জ শহরতলীর বত্রিশ আমলীতলা এলাকায় অবস্থিত ব্যবসা প্রতিষ্ঠানটিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

এ সময় জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু এবং জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক বিষয়টি নিশ্চিত করে জানান, মেসার্স মা ট্রেডার্সের মালিক আব্দুল ছাত্তার দীর্ঘ দিন ধরে বিভিন্ন প্রতিষ্ঠিত কোম্পানির গমের ভুসির মোড়ক খুলে স্থানীয় বাজার হতে সংগ্রহ করা ধানের তুষ মিশিয়ে বাজারজাতকরণের জন্য পুনরায় মোড়কজাত করে আসছিলেন।

সোমবার  ব্যবসা প্রতিষ্ঠানটিতে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে এর সত্যতা পাওয়া যায়। এছাড়া সেখানে বিভিন্ন কোম্পানির মেয়াদোত্তীর্ণ ভুসি পাওয়া যায়, যা নতুন করে মোড়কজাত করা হচ্ছিল। এ অপরাধে ব্যবসা প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

হৃদয় রঞ্জন বনিক জানান, গমের ভুসি মূলত গো-খাদ্য হিসেবে ব্যবহার করা হয়। নামি কোম্পানি মোড়কে বাজারজাত করা হলেও ভেজাল এসব ভুসি পশু-প্রাণির জন্য হুমকি। এতে করে ক্রেতারা প্রতারিতও হচ্ছেন।

তাই নকল ও ভেজাল পণ্য উৎপাদন, প্রক্রিয়াকরণ ও বাজারজাতকরণের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে। অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই লাখ টাকা জরিমানা করা ছাড়াও বিপুল পরিমাণ ভেজাল ভুষি ধ্বংস করা হয়।

অভিযানে জেলা পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা প্রদান করে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।