ঢাকা২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ : মান্না

admin
মার্চ ১১, ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বর্তমান সরকার ও সরকারে মন্ত্রীরা ব্যর্থ বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

রবিবার ‘দেশের অর্থনৈতিক বিপর্যয়, প্রবাসীদের ভাবনা, সংকট ও সুরক্ষা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

আলোচনা সভায় মান্না আরও বলেন, ক্ষমতায় যারা আছে তারা সাধারণ মানুষকে ভালোবাসে না। এখানে যারা অন্ধ তারাই সবচেয়ে বেশি চোখে দেখে। বলে খেজুর খাওয়ার দরকার নেই, বরই খাও। তার তো রাখাল হওয়ারও যোগ্যতা নেই, সে মন্ত্রী হয়ে বসে আছে।সরকারের সমালোচনা করে তিনি আরও বলেন, বাজারে আগুন লেগেছে সরকার কিছুই করতে পারে না। জেলখানায় মানুষ মারা যাচ্ছে, সরকার বলছে জন্মালে তো মরবেই। এমন একটি সরকার ক্ষমতায় বসে আছে।

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর বলেন, বাংলাদেশের শ্রমিকদের মতো এতো সস্তা শ্রমিক পৃথিবীর কোথাও পাওয়া যায় না। বিদেশে গিয়েও তারা হয়রানি-নির্যাতনের শিকার হচ্ছেন। আমরা যদি বলতে পারতাম, আমাদের একজন শ্রমিক ক্ষতিগ্রস্ত হলে আমরা আর শ্রমিক পাঠাবো না, তাহলে আমাদের শ্রমিকদের অধিকার সুরক্ষিত হতো।প্রবাসীদের স্বার্থে কাজ করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, সরকার সবকিছুর খরচ নির্ধারণ করে দিয়েছে। কিন্তু এজেন্সিগুলো চার-পাঁচগুণ বেশি টাকা নিচ্ছে। এ শ্রমিকেরা বিদেশ গিয়ে আবার ঠিকমতো বেতনও পাচ্ছে না।

এসময় সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।