ঢাকা১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

পিটার হাসের বিরুদ্ধে বিএনপির সহিংসতায় মদদ দেওয়ার অভিযোগ রাশিয়ার

admin
নভেম্বর ২৩, ২০২৩ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

 

গত ২৮ অক্টোবর বিএনপি’র মহাসমাবেশে সহায়তা করার অভিযোগ উঠেছে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বিরুদ্ধে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এই অভিযোগ তুলেন।

 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গত ২২ নভেম্বর বাংলাদেশে রাশিয়ার দূতাবাসের ভেরিফায়েড পেইজ থেকে মারিয়া জাখারোভার এই বক্তব্য প্রকাশ করা হয়।

 

মস্কোয় এক ব্রিফিংয়ে তিনি বলেন, ‘অক্টোবরের শেষদিকে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস স্থানীয় বিরোধী দলের এক সদস্যের সঙ্গে সরকারবিরোধী সমাবেশ আয়োজনের পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।’

 

তিনি বলেন, ‘এ ধরনের কর্মকাণ্ড অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ ছাড়া আর কিছুই নয়।’

 

এর আগে বাংলাদেশের রাজনৈতিক প্রক্রিয়ায় যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপের বিরুদ্ধে সতর্ক করেছিল রাশিয়া ও চীন।

 

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ নিয়ে পিটার হাসের গতিবিধি ছিল লক্ষ্যনীয়। ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ বানচাল হওয়ার আগে পিটার হাস স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করেন। সেসময় তিনি সমাবেশ চলাকালে সরকার ঢাকার রাস্তা ও প্রবেশপথ বন্ধ রাখবে কি না- এমন প্রশ্ন রেখেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।