ঢাকা১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

পিতার মনোনয়ন বাতিল টিকে গেলো পুত্র

admin
এপ্রিল ২০, ২০২৪ ১১:২০ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ কি ডেস্ক:মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সেলিম মোল্লার মনোনয়নপত্র বাতিল হয়েছে। তবে তার ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজিবুল হাসান ওরফে রাজিবের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমান মিঞা এ তথ্য নিশ্চিত করেছেন।

গত সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে সেলিম মোল্লা ও রাজিবুল হাসান মনোনয়নপত্র জমা দেন। বাবা-ছেলের একসঙ্গে মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে এলাকায় সাধারণ ভোটার ও দলীয় নেতা-কর্মীদের মধ্যে গুঞ্জন শুরু হয়। দুজনের মধ্যে কে ‘ডামি’ প্রার্থী, তা নিয়ে শুরু হয় আলোচনা।

সেলিম মোল্লা সরকারি চাকরিজীবী ছিলেন। তিনি গণপূর্ত মন্ত্রণালয়ে অফিস সহকারী পদে চাকরি করতেন। বিগত উপজেলা পরিষদ নির্বাচনেও তিনি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। সরকারি চাকরি বিধিমালা অনুযায়ী, চাকরি থেকে অব্যাহতি নিয়ে নির্বাচনে অংশ নিতে হবে। তবে তিনি চাকরি থেকে অব্যাহতি না নেওয়ায় ওই নির্বাচনে শেষমেশ তিনি অংশ নিতে পারেননি। তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

এ ব্যাপারে সেলিম মোল্লা জানিয়েছিলেন, চলতি বছরের শুরুতে তিনি চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন। তার কাছে সরকারের কোনো আর্থিক দেনা-পাওনাও নেই।

বাবা-ছেলে একসঙ্গে প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে সেলিম মোল্লা বলেছিলেন, তার অনেক শত্রু রয়েছে। কোনো কারণে তার মনোনয়নপত্র বাতিল হলে ছেলে নির্বাচনে অংশ নেবেন। এ কারণে বাবা-ছেলে দুজনই মনোনয়নপত্র জমা দেন। তবে মূলত তিনিই প্রার্থী হবেন।

যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমান মিঞা সেলিম মোল্লার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। তবে তার ছেলে রাজিবুর হাসানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মো. আমিনুর রহমান মিঞা বলেন, প্রার্থী সেলিম মোল্লা সরকারি চাকরিতে বহাল আছেন বলে যাচাই-বাছাইয়ে প্রতীয়মান হয়। তবে সরকারি চাকরিতে বহাল থাকা অবস্থায় তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন না। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে সেলিম মোল্লা বলেন, তিনি চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন। মনোনয়নপত্র ফিরে পেতে আপিল করবেন।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, সেলিম মোল্লা ও ছেলে রাজিবুল হাসানের বিরুদ্ধে অপহরণ এবং অস্ত্র আইনে পৃথক দুটি মামলা রয়েছে। মামলা দুটি আদালতে বিচারাধীন রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম ধাপে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা এবং সিঙ্গাইর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৯ জন মনোনয়নপত্র জমা দেন। এতে বাকি ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোট গ্রহণ আগামী ৮ মে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।