ঢাকা১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

প্রচণ্ড গরমেও ত্বক শীতল রাখতে খাবেন যেসব খাবার

admin
মে ১, ২০২৪ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :  সারা দেশে চলছে হিট অ্যালার্ট। প্রখর এই রোদ আর গরমে সকলের অবস্থাই বেহাল। শরীরেও পড়ছে তার প্রভাব, একইসঙ্গে ত্বকের হালও হচ্ছে বেহাল! শুধু দামি দামি প্রোডাক্ট মুখে মাখলেই এই গরমে ত্বক সুস্থ রাখতে পারবেন না। তার পাশাপাশি আপনাকে খেতে হবে স্বাস্থ্যকর খাবারও।

সম্প্রতি ভারতের ত্বকরোগ বিশেষজ্ঞ ডা. অপরাজিতা লাম্বা বিষয়টি নিয়ে তার ইনস্টাগ্রাম বিস্তারিত আলোচনা করেছেন। সেটি এবার তুলে ধরা হলো। জেনে নিন গরমে ত্বক শীতল রাখতে কী করবেন?

নিয়মিত খেতে পারেন তরমুজ
এখন বাজারে প্রচুর তরমুজ পাওয়া যায়। তাই প্রতিদিনই খেতে পারেন মৌসুমি ফলটি। তরমুজে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং সি। এটি ত্বকের কোলাজেনের উৎপাদন বাড়ায়। একইসঙ্গে ধরে রাখে ত্বকের আর্দ্রতা। তাই নিয়মিত তরমুজ খেলে বাড়বে আপনার ত্বকের জেল্লা। নিয়ন্ত্রণে থাকবে অনেক সমস্যাও।

ভরসা রাখতে পারেন ডিটক্স ওয়াটারে
সঠিক উপায়ে ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি নিয়মিত ডিটক্স ওয়াটার পান করাও জরুরি। তাতে আপনার শরীর যেমন সুস্থ থাকব, তেমনই ধরে রাখবে ত্বকের জৌলুস। তার জন্য খুব বেশি কষ্ট করতে হবে না। বাড়ি থাকা লেবু, পুদিনা বা শসা দিয়েই বানিয়ে ফেলতে পারেন ডিটক্স ওয়াটার। আর ভিটামিন সি ত্বকের জেল্লা বাড়াবে ম্যাজিকের মতো।

ত্বকের টক্সিন দূর করবে এলাচ
ত্বকের হাল ধরে রাখতে খেতে পারেন এলাচ ভেজানো পানি। এটি নিয়মিত পান করলে আপনি খুব ভালো উপকার পাবেন। কারণ এতে রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্ট গুণ, যা ত্বক থেকে টক্সিন ধুয়ে মুছে সাফ করে দেবে। আর বাড়িয়ে দেবে আপনার ত্বকের জেল্লা। এছাড়াও গরমে শরীর সুস্থ রাখতে কার্যকরী ভূমিকা পালন করে এলাচ।

পাশাপাশি সঠিক স্কিনকেয়ার রুটিনও মেনে চলতে হবে। তাই তো সকাল ও রাতে আপনাকে মুখ ক্লিনজিং করতেই হবে। আর টোনার ও ময়শ্চারাইজার লাগাতে ভুলবেন না। এই গরমে অবশ্যই মাখুন সানস্ক্রিন। আর সঙ্গে রাখুন ছাড়া।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।