ঢাকা২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

প্রায় এক হাজার কর্মী ছাঁটাই করেছে গুগল

admin
ফেব্রুয়ারি ৪, ২০২৪ ৮:১৪ অপরাহ্ণ
Link Copied!

মহামারী পরবর্তী প্রভাব ভালোমতোই পড়েছে গুগলের ওপর। যার পরিনাম কর্মী ছাঁটাই। শুধুমাত্র পিক্সেল, নেস্ট এবং ফিটবিট পণ্যগুলির জন্য দায়ী গুগল হার্ডওয়্যার টিমের ওপরেই এই আঘাত এসে পড়েনি, পাশাপাশি এটি গুগল-এর মূল প্রকৌশল এবং গুগল সহকারী দলগুলির ওপরও একইভাবে কামড় বসিয়েছে । গুগল ‘দ্য ভার্জকে’ নিশ্চিত করেছে যে, তারা প্রতিটি বিভাগ থেকে শতাধিক কর্মীকে বাদ দিয়েছে। গুগল শুধুমাত্র গত বুধবারেই প্রায় এক হাজার কর্মচারীর ছাঁটাই নিশ্চিত করেছে । গুগল-এর মুখপাত্র কোর্টেনে মেনসিনি বিস্তারিতভাবে মুখ না খুললেও শুধুমাত্র 9to5Google এবং Semafor-এ বিদ্যমান ছাঁটাইয়ের খবরগুলো নিশ্চিত করেছেন। নিউ ইয়র্ক টাইমস গুগল-এর ইঞ্জিনিয়ারিং টিমের ছাঁটাই সম্পর্কেও রিপোর্ট করেছে। গুগল একটি বিবৃতিতে বলেছে, সংস্থার হার্ডওয়্যার, ভয়েস সহায়তা এবং ইঞ্জিনিয়ারিং টিমে কাজ করা শত শত কর্মীকে ছাঁটাই ইতিমধ্যেই করা হয়েছে। কোন ক্ষেত্রে মানুষের প্রয়োজন আছে আর কোথায় নেই সেদিকটাই এখন সবথেকে বেশি অগ্রাধিকার দিয়ে দেখা হচ্ছে। সেই অনুযায়ী ঠিক করা হচ্ছে ভবিষ্যতের রূপরেখা।

বিশ্বের সবচেয়ে বড়, সর্বাধিক জনপ্রিয় সার্চ ইঞ্জিন এই গুগলই। কোম্পানির মোবাইল ফোন সফটওয়্যার অ্যান্ড্রয়েড বিশ্বব্যাপী জনপ্রিয়। এ ছাড়া কোম্পানিটির জিমেইল, ইউটিউব ও ম্যাপের ব্যবহারকারীর সংখ্যা কোটিতে। বিশ্বের এক নম্বর তথ্য প্রযুক্তি সংস্থার যদি এই হাল হয় তাহলে বাকিদের কী হবে? সেই প্রশ্ন ঘোরাফেরা করছে অনেকের মনেই। যদিও গুগল-এর মুখপাত্র কোর্টেনে মেনসিনি বলেছেন -” আরও ভালভাবে কাজ করার জন্য আমাদের টিমে কিছু পরিবর্তন দরকার হয়ে পড়েছে। ” এটিকে সাংগঠনিক পরিবর্তন বলে তিনি উল্লেখ করেছেন। তাই ভবিষ্যতে আরো বড় কিছু অপেক্ষা করছে বলে মনে করছেন অনেকেই। ৩০শে সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত গুগলের প্যারেন্ট ফার্ম Alphabet ১ লক্ষ ৮২ হাজার ৩৮১ জন কর্মী নিয়োগ করেছে, তাই মোটামুটিভাবে এক হাজার চাকরি ছাঁটাই কোম্পানির মোট অর্ধেক শতাংশের কাছাকাছি। প্রচুর প্রযুক্তি কর্মীর চাকরি ঝুঁকির মুখে রয়েছে।
সূত্র : দ্য ভার্জ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।