ঢাকা১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

ফিলিপাইনে ভূমিধসে নিহত ৫

admin
ফেব্রুয়ারি ৭, ২০২৪ ১২:৩০ অপরাহ্ণ
Link Copied!

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের একটি পার্বত্য অঞ্চলে ভূমিধসের ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৩১ জন। ভূমিধসে বেশ কিছু বাড়ি-ঘর ধসে পড়েছে।
প্রাদেশিক দুর্যোগ কর্মকর্তা এডওয়ার্ড ম্যাকাপিলি বলেন, মিন্দানাও দ্বীপের দাভাও দে ওরো প্রদেশের খনি সমৃদ্ধ একটি গ্রামে মঙ্গলবার রাতে ভূমিধসের ঘটনা ঘটেছে। সে সময় খনি শ্রমিকদের পরিবহনের জন্য ব্যবহৃত দুটি বাসের মধ্যে অন্তত ২০ জন লোক আটকা পড়েন।ওই দুই বাসে কমপক্ষে ২৮ জন আরোহী ছিলেন। তবে ৮ জন সেখান থেকে কোনো রকমে পালাতে সক্ষম হলেও বাকিরা আটকা পড়েছেন।
ভূমিধসে ১১ জন স্থানীয় বাসিন্দা আহত হয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা বেশ আশঙ্কাজনক। চিকিৎসার জন্য তাদের দাভাও শহরের একটি হাসপাতালে নেওয়া হয়েছে।এডওয়ার্ড ম্যাকাপিলি বলেন, সেখানে ভূমিধস আঘাত হানার কোনো সম্ভাবনাই ছিল না। গত বৃহস্পতিবার সেখানে বৃষ্টি শেষ হয়েছে। শুক্রবার থেকে আবহাওয়া বেশ ভালো ছিল এবং সূর্য ওঠায় বেশ গরম পড়েছিল।গত সপ্তাহেই ওই একই অঞ্চলে বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়। জাতীয় দূর্যোগ ব্যবস্থাপণা সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।