ঢাকা২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

ফুল দিয়ে বরণের পরও নিপুণের রিট

admin
মে ১৬, ২০২৪ ১১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :   ক’দিন আগে শেষ হওয়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে অনিয়ম ও কারচুপি হয়েছে, এমন অভিযোগ এনে নির্বাচন বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নাসরিন আক্তার নিপুণ। রিটে মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। বুধবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে এই রিট আবেদনটি দায়ের করা হয়েছে। নিপুণের পক্ষে এ রিট আবেদন করেন এডভোকেট পলাশ চন্দ্র রায়। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ তদন্তে কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে। একই সঙ্গে নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণার নির্দেশনা চাওয়া হয়েছে। অথচ গত ১৯শে এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে মিশা-ডিপজল প্যানেল জয়ী হওয়ার পর তাদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন নিপুণ। তাদের সঙ্গে একত্রে কাজ করার কথাও বলেন। এবার প্রায় এক মাস পর নিপুণের এমন রিটে হতবাক হয়েছেন অনেকে। সামজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি নিয়ে চলছে আলোচনা।

বিষয়টি নিয়ে গতকাল শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মানবজমিনকে বলেন, আমি এ ধরনের কোনো কাগজপত্র পাইনি। সুতরাং এমন কাগজ না পেলে আমি সেটা নিয়ে কিইবা বক্তব্য দিবো। কারণ নিপুণ তো ফুলের মালা দিয়ে বরণ করে নিয়েছিলেন আমাদের। আমরা তো জোর করে সেটা করাইনি। একত্রে কাজ করারও কথাও বলেছেন। এখন হঠাৎ করে তিনি কেন কি করলেন কিছুই বলতে পারছি না। কাগজ হাতে পেলে না আমি এ বিষয়ে বক্তব্য দেবো। তার আগে কিছুই বলতে পারছি না। তবে শুনেছি তিনি আমেরিকায় রয়েছেন। সেখান থেকে কীভাবে তিনি রিট করলেন সেটাও বুঝতে পারছি না। তবে সে যাই হোক, কাগজ যদি পাই তবে আনুষ্ঠানিক মন্তব্য করতে পারবো।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।